আজ শনিবার | ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ইং
| ১২ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী | সময় : সকাল ৯:৫৬

মেনু

ভূয়া সাংবাদিক সহ শরীয়তপুরে ১৯ জেলে আটক

ভূয়া সাংবাদিক সহ শরীয়তপুরে ১৯ জেলে আটক

শরীয়তপুর নিউজ ডেস্ক
বুধবার, ১৮ অক্টোবর ২০১৭
৪:২১ অপরাহ্ণ
1851 বার

শরীয়তপু‌র জা‌জিরা উপ‌জেলায় ভুয়া সাংবা‌দিকসহ ১৯ জেলেকে আটক ক‌রে‌ছে র্যাব। সেই সঙ্গে ১ লাখ ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ভোর থে‌কে বেলা আড়াইটা পর্যন্ত ‌জা‌জিরা উপজেলার পা‌লেরচর, বড়কা‌ন্দি, পাতা‌লিয়াকা‌ন্দি ও বাবুরচর এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১ লাখ ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও সা‌ড়ে ৩০০ কে‌জি ইলিশ এবং ভুয়া সাংবা‌দিকসহ ১৯ জে‌লে‌কে আটক করা হয়। পরে তাদের বি‌কেল সা‌ড়ে ৩টার দি‌কে দণ্ডিত করা হয়।

দণ্ডিতরা হলেন, মাদারীপুর জেলার সিবচর উপ‌জেলার দি‌ঘিরচর গ্রা‌মের মো. আবু সরদা‌রের ছে‌লে ভুয়া সাংবা‌দিক মো. ম‌নির হো‌সেন সরদার (২৬), জে‌লে ‌মো. ক‌বির শেখ (৬০), মো. স‌লেমান মোল্যা (৩৬), মো. সো‌হেল (২৮), মো. বা‌রেক (৩০), মো. রোকন (২৮), নান্নু মিয়া (২৩), মো. শা‌হিন (১৯), মো. খোকন (২৮), মো. র‌কিব (২১), রিপন (১৭), ম‌নির হো‌সেন (১৭), শা‌মিম (২০), কামাল (৪৫), জয়নাল আবে‌দিন (৩৫), সো‌লেমান (২০), জামাল হো‌সেন (২৩), সাইদুল (১৭), ইমন শেখ (১৯)।

এ অভিযানের নেতৃত্ব দেন মাদারীপুর র্যাব-৮ এর কর্মকর্তা মেজর মো. রা‌কিবুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা কৃ‌ষি‌বিদ মো. আব্দুস সালাম ।

মাদারীপুর র্যাব-৮ এর কর্মকর্তা মেজর রা‌কিবুজ্জামান জা‌গো ‌নিউজ‌কে ব‌লেন, ‌ সাংবা‌দি‌ক প‌রিচয় দি‌য়ে ম‌নির হো‌সেন সরদার জে‌লে‌দের কাছ থে‌কে দুই ব্যাগ ইলিশ মাছ নি‌য়ে যায়। তার হা‌তে ব্যাগ দে‌খে স‌ন্দেহ হ‌লে আটক কর‌লে আমা‌দের কা‌ছেও সাংবা‌দিক প‌রিচয় দেয়। কিন্তু তার কা‌ছে সাংবা‌দি‌কের কোন কার্ড পাওয়া যায়‌নি। আস‌লে ম‌নির কোন সাংবা‌দিক নয়, তি‌নি ভুয়া সাংবা‌দিক।

‌বি‌কেল সা‌ড়ে ৩টার দি‌কে আটক‌দের উপ‌জেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট রা‌হেলা রহমত উল্লাহ নেতৃ‌ত্বে গ‌ঠিত ভ্রাম্যমান আদাল‌তে হা‌জির ক‌রেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে প্রত্যেককে ১৫ দি‌নের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্য‌মে জব্দ ১ লাখ ৫০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। আর সা‌ড়ে ৩০০ কে‌জি ইলিশ মাছ এতিমখানা ও গরীব‌দের মা‌ঝে বিতরণ করা ।

Related Post

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments



  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

শেয়ার করুন
error: Content is protected !!