আজ রবিবার | ২৪ জুন, ২০১৮ ইং
| ১০ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী | সময় : দুপুর ১২:৫৩

মেনু

নড়িয়ার নবম শ্রেণি ছাত্রীর বিয়ে বন্ধ করলেন ইউএনও

নড়িয়ার নবম শ্রেণি ছাত্রীর বিয়ে বন্ধ করলেন ইউএনও

সিনিয়র রিপোর্টার
শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭
৩:১৮ অপরাহ্ণ
1834 বার

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র হস্তক্ষেপে রিমা আক্তার নামে এক নবম শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে বন্ধ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আইটপাড়া (আইছাপাড়া) গ্রামে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন এ বাল্য বিয়ে বন্ধ করেন।

বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়া রিমা আক্তার বিঝারি উপাসি তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। বিদ্যালয়ের সার্টিফিকেট অনুযায়ি তার বয়স (জন্ম তারিখ ৪ ফেব্রুয়ারি ২০০৩) চৌদ্দ বছর দশ মাস তের দিন।

বিঝারি উপাসি তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন রতন বলেন, রিমা আক্তার আমাদের স্কুলে নবম শ্রেণিতে পড়ছে। আজ (বৃহস্পতিবার) শুনলাম পরিবার রিমাকে গোপনে বিয়ে দিচ্ছে। আমরা সব সময় বাল্যবিয়ের বিপক্ষে।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন জানান, উপজেলার বিঝারি ইউনিয়নের আইটপাড়া (আইছাপাড়া) গ্রামের রফিক ফকিরের মেয়ে রিমা আক্তার (১৫) সঙ্গে একই ইউনিয়নের ঢালীকান্দি গ্রামের আলী বক্স মৌয়ালের ছেলে দুবাই প্রবাসী আবুল কালাম আজাদের (৩৮) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহযোগিতায় বর ও কনেসহ দুই পক্ষের অভিভাবককে কনের বাড়িতে বসে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ে পক্ষ বিয়ে দেবে না এবং বর পক্ষ বিয়ে করবে না বলে মুচলেকা প্রদান করেন।

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »