আজ শুক্রবার | ১৯ জানুয়ারি, ২০১৮ ইং
| ৬ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ১ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী | সময় : রাত ৯:০২

মেনু

শরীয়তপুরে সরকা‌রি খা‌লের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

শরীয়তপুরে সরকা‌রি খা‌লের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

শরীয়তপুর নিউজ ডেস্ক
বুধবার, ২৯ নভেম্বর ২০১৭
৪:১০ অপরাহ্ণ
827 বার

শরীয়তপুর পৌরসাভার ধানুকা এলাকায় সরকা‌রি খা‌লের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করেছেন শরীয়তপুর জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট শংকর চন্দ্র বৈদ্য।

বুধবার (২৯ ন‌ভেম্বর) সকাল থে‌কে এ অভিযান ও মোবাইল কোর্ট শুরু হ‌য়ে‌ছে।

জেলা প্রশাস‌কের চলমান এ উচ্ছেদ অভিযানে খাল দখল ক‌রে কালভার্ট ও রাস্তা দখল করে স্থাপনা নির্মাণ সরকা‌রি ও স্থানীয় কর্তৃপক্ষীয় ভূমি ও এমারত (দখল ও পুনরুদ্ধার) আদেশ ১৯৭০ এর আওতায় এ অভিযান প‌রিচালনা করা হচ্ছে।

উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা কারী জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর চন্দ্র বৈদ্য ব‌লেন, জেলার সরকারি খালগু‌লো দখল ক‌রে বি‌ভিন্ন স্থাপনা তৈ‌রি করা হ‌য়ে‌ছে। জেলা প্রশাস‌কের নি‌র্দে‌শে‌ ওই সব স্থাপনা উচ্ছেদ কর‌ছি। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

জানা যায়, জেলার খালের উপর পাকা বাড়ি, কালভার্ট, দোকানপাট, দেওয়াল, ড্রেন ও আরসিসি কলামের উপর বহুতল ভবন নির্মাণ করেছে। কিছু কিছু জায়গায় খাল বন্ধ করে দোকান পাট করে ব্যবসা প্রতিষ্ঠান ও বহুতল ভবন নির্মান করেছে। যার ফলে বন্ধ হয়ে যাচ্ছে খালেরে পানি নিস্কাশনের ব্যবস্থা। এতে পানি নিঃস্কাশনের পথ বন্ধ হয়ে চরম জলাবদ্ধতার উপক্রম হচ্ছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments

শেয়ার করুন
error: Content is protected !!