আজ রবিবার | ২৪ জুন, ২০১৮ ইং
| ১০ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী | সময় : দুপুর ১২:৫৭

মেনু

মফস্বল সাংবাদিকরা আজও অবহেলিত: শহীদুল ইসলাম পাইলট

মফস্বল সাংবাদিকরা আজও অবহেলিত: শহীদুল ইসলাম পাইলট

শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭
৮:১২ পূর্বাহ্ণ
3359 বার

শরীয়তপুর নিউজ ॥ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বি.এম.এস.এফ) এর কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট বলেছেন, স্বাধীনতার ৪৬ বছর পার হলেও বাংলাদেশের মফস্বল সাংবাদিকরা আজ অবহেলিত। আজও তাদেরকে মূল্যায়ণ করা হয় না। মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা যেমন প্রাণবাজী রেখে যুদ্ধ করে এ দেশকে স্বাধীন করেছেন। সাংবাদিকরাও সেই সময় মুক্তিযোদ্ধাদের খবরাখবর মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। সেক্ষেত্রে সাংবাদিকরাও মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের নামের তালিকা প্রণয়ন করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের নামের তালিকা এখনও প্রকাশিত হয়নি। মুক্তিযোদ্ধাদের যুদ্ধ শেষ হয়েছে। কিন্তু সাংবাদিকদের যুদ্ধ শেষ হয়নি। তারা প্রতিদিন সমাজ তথা দেশ এবং জীবনের প্রয়োজনে যুদ্ধ করে চলেছেন।

২৯ ডিসেম্বর শুক্রবার শরীয়তপুর থেকে প্রকাশিত দৈনিক রুদ্রবার্তা অফিস চত্বরে সকাল ১১টায় দৈনিক ভোরের সময় পত্রিকার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এ সাংবাদিক নেতা।

তিনি আরও বলেন স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের ভূমিকা কম ছিল না। কিন্তু পরিতাপের বিষয় মুক্তিযোদ্ধারা কিঞ্চিৎ স্বীকৃতি পেলেও মফস্বল সাংবাদিকরা আজও বঞ্চিত। তিনি মফস্বল সাংবাদিকদের অধিকার প্রদানের জন্য সরকারের দৃষ্টি আর্কষণ করেন।

দৈনিক ভোরের সময় পত্রিকার জেলা প্রতিনিধি আবদুল বারেক ভূইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক এবং দৈনিক আনন্দবাজার পত্রিকার চীফ রিপোর্টার এম.এ ওয়াদুদ মিয়া, দৈনিক কালের কন্ঠ এবং এনটিভি’র জেলা প্রতিনিধি আবদুল আজিজ শিশির, চ্যানেল নাইন এবং বাংলা ট্রিবিউন’র জেলা প্রতিনিধি মনির হোসেন সাজিদ, দৈনিক ভোরের পাতা পত্রিকার জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব মোঃ ছগির হোসেন, সাবেক ছাত্রনেতা শহিদ তালুকদার ও নাগরিক ঐক্যের শরীয়তপুর জেলার আহবায়ক কবি এইচ.এম নান্নু মিয়া।
মোহনা টিভি’র জেলা প্রতিনিধি মাহবুবুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর বিশেষ প্রতিনিধি টি.এম গোলাম মোস্তফা, জেটিভি অনলাইন’র জেলা প্রতিনিধি শেখ জাবেদ, দৈনিক ঢাকার ডাক পত্রিকার জেলা প্রতিনিধি আবদুর রশিদ, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর স্টাফ রিপোর্টার মোঃ নাসির খান, দৈনিক আনন্দবাজার পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন হিরো, শরীয়তপুর নিউজ ২৪. কম এর বার্তা সম্পাদক ইলিয়াছ মাহমুদ, চ্যানেল এস এবং দৈনিক নব চেতনা পত্রিকার জেলা প্রতিনিধি রাজিব হোসেন রাজন প্রমুখ।

এর আগে সকাল ১০টায় দৈনিক ভোরের সময় পত্রিকার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে একটি র্যালী বের করা হয়। র্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দৈনিক রুদ্রবার্তা কার্যালয়ে এসে শেষ হয়।

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »