আজ রবিবার | ২৪ জুন, ২০১৮ ইং
| ১০ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ শাওয়াল, ১৪৩৯ হিজরী | সময় : দুপুর ১২:৫৭

মেনু

রোকেয়া পদক পাওয়ায় মাজেদা শওকত আলীকে শরীয়তপুর জেলা প্রশাসন’র সংবর্ধনা

রোকেয়া পদক পাওয়ায় মাজেদা শওকত আলীকে শরীয়তপুর জেলা প্রশাসন’র সংবর্ধনা

ইলিয়াছ মাহমুদ, নিউজ রুম এডিটর
শনিবার, ১৩ জানুয়ারি ২০১৮
৪:৫৪ অপরাহ্ণ
214 বার

নারীর আর্থ সামাজিক উন্নয়নে গৌরবময় অবদানের স্বীকৃতিস্বরুপ বেগম রোকেয়া পদক ২০১৭ প্রাপ্তিতে বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী কে সংবর্ধনা প্রদান করেছে শরীয়তপুর জেলা প্রশাসন।

শুক্রবার (১২ জানুয়ারি) দুপর ১২ টায় জেলা প্রশাসক কার্যালয়ের মাঠ প্রাঙ্গনে উন্নয়ন মেলার ২য় দিনে মাজেদা শওকত আলীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খানঁ। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খানঁ।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এহসান শাহ, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাহবুবা আক্তার সহ জেলার বিভিন্ন প্রশাসনিক ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

মিস মাজেদা শওকত আলী সাবেক ডেপুটি স্পিকার, শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) শওকত আলীর স্ত্রী এবং মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের ভাইস চেয়ারম্যান। তিনি যুদ্ধোত্তর স্বাধীন বাংলাদেশের মহিয়সী নারী বেগম রোকেয়ার পদ অনুস্মরণ করে নারী জাগরণে অনবদ্য ভূমিকা পালনের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখেন। তিনি নারী শিক্ষা, নারী অধিকার ও নারী জাগরণ সম্পর্কিত বিভিন্ন সংগঠণের সঙ্গে জড়িত আছেন। বেসরকারী সংগঠণ ‘নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা)’ এর নির্বাহী পরিচালক হিসাবে প্রায় বত্রিশ হাজার নারীর আর্থ-সামাজিক ও নারী অধিকার বাস্তবায়নে অবদান রাখছেন। প্রত্যন্ত গ্রামাঞ্চলে তার কাজের মাধ্যমে নারী মর্যাদা, বাল্য বিবাহরোধ, নারী নির্যাতনরোধ, আইনি সহায়তা ও কর্মসংস্থানের সুযোগ সৃস্টিতে নিরলসভাবে অবদান রেখে যাচ্ছেন এবং ইতিমধ্যে এরুপ কাজের স্বীকৃতিস্বরুপ তিনি অনেক সম্মননা পেয়েছেন। তারই ধারাবাহিকতায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে এ পদক প্রদান করা হয়েছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রতি বছর বেগম রোকেয়া দিবসে এই পদক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »