আজ শনিবার | ২১ জুলাই, ২০১৮ ইং
| ৬ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ জিলক্বদ, ১৪৩৯ হিজরী | সময় : বিকাল ৫:৩৬

মেনু

পৃথিবীর সবটুকু আনন্দ আপনার হোক…

পৃথিবীর সবটুকু আনন্দ আপনার হোক…

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮
১১:০৯ পূর্বাহ্ণ
180 বার

আজ তার জন্মদিন। মহা আকাইম্মা ব্যস্ততাতেও কিছু লিখতে বসেছি। যদিও বুঝতে পারছিনা কি লিখবো তাকে নিয়ে। পাক্কা ৪০মিনিট ধরে বসে থাকার পরেও একটা লাইন লিখতে পারছিনা। তাকে নিয়ে আসলে লিখতে গিয়ে শেষ করা সম্ভব না……

অামার রক্তের সম্পর্ক না হয়েও তিনি আমার রক্তের সম্পর্কের চেয়ে বেশি আপন। বড় ভাই, অভিভাবক হিসেবে তার নির্দেশনা, পরামর্শ ও শাসন আমার জীবনের সবচেয়ে বড় পাওনা। একজন মানুষ কতটা বিনয়ী ও মার্জিত হতে পারে তা ভাইয়ের পাশে না থাকলে কখনো জানা হতোনা।

আমার গুরু…,

একজন সাংবাদিকের কতটুকু মাথা ঠান্ডা রাখতে হয়, কিভাবে সকল শ্রেনী- পেশার মানুষের খুব কাছে যাওয়া যায়, কি ভাবে ঘটনার গভীরে যেয়ে বেতিক্রম কিছু বের করে আনা যায় আর সাংবাদিকতা কত বিশাল দায়িত্বশীলতার কাজ, তার সব ভাইয়ের সাথে সঙ্গ না দিলে কখনোই শেখা বা জানা হতোনা।

সংবাদিকতা করতে যে প্রচন্ড সাহসিকতার দরকার, সাংবাদিকতার নেশা কতো মারাত্মক ও কাজের প্রতি এতোটা সিনসিয়ার ও পরিশ্রমী হতে হয় তাও ভাইকে না দেখলে বা ভাইয়ের পাশে না থাকলে বুঝা যেত না।

আপনার সাংবাদিকতার মান, আপনার সাহস, মনোবল ও যোগ্যতার স্বীকৃতি কেউ দিক বা নাদিক তাতে কিছু যায় আসেনা। কারন আমাদের দেশটাই এমন। নিজেরা যোগ্যতা হারানোর ভয়ে অন্যের ভালো কাজের স্বীকৃতি দিতে চাননা বা স্বীকৃতি দিতে বাধা দেন।

তবে ১০০ ভাগ এক জন অসাধারন মানুষ হিসেবে ভাই সবাই হৃদয়ে স্থান করে নিয়েছে।

শুভ জন্মদিন ছগির ভাইয়া
আপনার হাত ধরেই নিরাপদে থাক শরীয়তপুরের মাটি ও মানুষ।

পৃথিবীর সবটুকু আনন্দ আপনার হোক। সেখান থেকে আমি কিছু চুরি করে আনতেও পারি, সামলে রাখবেন………..

 

ইলিয়াছ মাহমুদ, বার্তা সম্পাদক, শরীয়তপুর নিউজ২৪ডটকম

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »
Assign a menu in the Left Menu options.
error: Content is protected !!