আজ রবিবার | ২২ এপ্রিল, ২০১৮ ইং
| ৯ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ শাবান, ১৪৩৯ হিজরী | সময় : দুপুর ১২:৫৩

মেনু

নতুন আইজিপি হলেন জাবেদ পাটোয়ারী

নতুন আইজিপি হলেন জাবেদ পাটোয়ারী

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮
১:১৬ অপরাহ্ণ
3927 বার

বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৃহস্পতিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বর্তমান আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হবেন।

চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে জাবেদ পাটোয়ারীর জন্ম। বাবুরহাট হাই স্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাস করেন। চাঁদপুর কলেজ থেকে এইচএসসি পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অনুষদে ভর্তি হন তিনি।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে পরিচিতি রয়েছে তার। জাবেদ পাটোয়ারীর সহধর্মিণী মিসেস হাবিবা হোসেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারা জীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’-এর বিভিন্ন ‘নথিপত্র’ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জাবেদ পাটোয়ারী।

চলতি মাসের ৩১ তারিখ আইজিপি এ কে এম শহীদুল হকের চাকরির মেয়াদ শেষ হচ্ছে। এর পরদিন থেকেই আইজিপির দায়িত্ব পাচ্ছেন জাভেদ পাটোয়ারী। এই পুলিশ কর্মকর্তা বর্তমান আইজিপি শহীদুল হকের মতোই বিসিএস ৮৪ ব্যাচের। সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম। ২০২০ সালের এপ্রিল পর্যন্ত চাকরির মেয়াদ আছে জাবেদ পাটওয়ারীর।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments




আজ ঐতিহাসিক ৭ মার্চ
০৭ মার্চ ২০১৮ 5505 বার

  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »
error: Content is protected !!