আজ মঙ্গলবার | ২২ মে, ২০১৮ ইং
| ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ রমযান, ১৪৩৯ হিজরী | সময় : রাত ১২:৪১

মেনু

নড়িয়ায় পরিক্ষার হলে ছাত্রকে জুতাপেটা করলেন শিক্ষক

নড়িয়ায় পরিক্ষার হলে ছাত্রকে জুতাপেটা করলেন শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ২৫ এপ্রিল ২০১৮
৫:৩৪ অপরাহ্ণ
8345 বার

শরীয়তপুরের নড়িয়া উপজেলার পন্ডিতসার উচ্চ বিদ্যালয়ে সেমিষ্টার পরিক্ষার হলে মিথ্যা অভিযোগে লিখন পাল নামে বিদ্যালয়ের নবম শ্রেনীর এক ছাত্রকে জুতাপেটা করার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সহকারি শিক্ষক বাবুল পালের বিরুদ্ধে। এব্যাপারে নির্যাতিত লিখনের বাবা বিপ্লব পাল গত ২২ এপ্রিল প্রধান শিক্ষকের মাধ্যমে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পত্রে বলা হয় গত ২১ এপ্রিল শনিবার স্কুলের সেমিষ্টার পরিক্ষায় অংশ গ্রহনের জন্য নবম শ্রেনীর ছাত্র লিখন পাল যথারীতি পরিক্ষার হলে যায়। পরিক্ষার ফি দেয়াকে কেন্দ্র করে বেয়াদবীর অভিযোগে বিদ্যালয়ের সহকারি শিক্ষক বাবুল পাল লিখনকে সকল ছাত্র-ছাত্রীদের সামনে জুতাপেটা করে।

পরদিন ২২ এপ্রিল নির্যাতিত ছাত্রের বাবা বিচার চেয়ে প্রধান শিক্ষকের মাধ্যমে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উভয় পক্ষকে ডেকে বিষয়টি মিমাংসা করে দেন। অভিযুক্ত শিক্ষক ভুল স্বীকার করে মৌখিক ভাবে ক্ষমা চেয়েছেন বলে জানা যায়।

নির্যাতিত ছাত্রের বাবা বিপ্লব পাল বলেন, আমার ছেলেকে বিদ্যালয়ের ক্লাস রুমে সকল ছাত্রদের মাঝে শিক্ষক বাবুল বিনা অপরাধে জুতাপেটা করে। আমি বিষয়টি জানতে পেরে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকে নিকট বিচার চেয়ে লিখিত অভিযোগ করি। প্রধান শিক্ষক ডেকে আপোষ মিমাংসা করে দেন। অভিযুক্ত শিক্ষক ভুল স্বীকার করে মৌখিক ভাবে ক্ষমা চেয়েছেন।

অভিযুক্ত সহকারি শিক্ষক বাবুল পালের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মুঠোফোনে কয়েকবার কল করে তাকে পাওয়া যায়নি। এমনকি বুধবার বিদ্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেহ উদ্দিন জানান, আমাদের কাছে ছাত্রের বাবা লিখিত অভিযোগ করে। আমি অভিযোগের ভিত্তিতে উভয় পক্ষকে ডেকে মীমাংসা করে দিয়েছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম ফারুক বলেন, ঘটনাটি আমি মৌখিকভাবে শুনেছি। এখন পর্যন্ত কেউ এব্যাপারে লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত সাপেক্ষে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করিব।

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Translate »
error: Content is protected !!