আজ বৃহস্পতিবার | ১৮ অক্টোবর, ২০১৮ ইং
| ৩ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ সফর, ১৪৪০ হিজরী | সময় : সকাল ১১:১৮

মেনু

নড়িয়ায় করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা

নড়িয়ায় করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ০৮ অক্টোবর ২০১৮
৯:০৩ অপরাহ্ণ
4071 বার

সড়কে জনসাধারনের চলাচলে প্রতিবন্ধকতা প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের দন্ডবিধি ১৮৮, ২৯১ ও করাতকল (লাইসেন্স) বিধিমালা ২০১২ এর ধারা ৩ এর মতে প্রত্যেকজনকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদন্ড রায় প্রদান করেন।
রাস্তার উপর গাছ রেখে জনদূর্ভোগ সৃষ্টি করায় ২ টি করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নে ৭ অক্টোবর সকাল ৯ টার সময় সালধর আব্দুল আলিম (৩০) ও বিঝারি ইউনিয়নের পঞ্চপল্লির আবুল বাসার বেপারী (৫৫) কে ১০ টার সময় আটক করা হয়। এবং এদের দুজন কেই ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত সুত্রে জানা যায়, আব্দুল আলিম বলেন সে ২ বছর যাবত রাস্তার পাশে করাতকল বসিয়ে কাঠ চিরাইয়ের কাজ করে আসছে।
আর রাস্তার পাশে করাতকল হওয়ায় সে নিয়মিত অনেকটা রাস্তার উপরেই চিরাই করতে আনা গাছ রাখত। এতে সড়কে চলাচল করতে চরম জনদুর্ভোগের সৃষ্টি হতো। আবুল বাসার বেপারী আদালতকে বলেন সে ৪ বছর ধরে রাস্তার পাশে করাত কল বসিয়েছে, রাস্তার কিছু অংশে গাছ রাখায় মানুষের চলাচলের বিঘœ ঘটতো।
উভয়ের স্বীকারোক্তির ভিক্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ভ্রাম্যমাণ আদালতের দন্ডবিধি ১৮৮,২৯১ও করাতকল (লাইসেন্স) বিধিমালা ২০১২ এর ধারা ৩ এর মতে প্রত্যেকজনকে ২০ হাজার টাকা করে মোট ৪০হাজার টাকা অর্থদন্ড রায় প্রদান করেন।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Assign a menu in the Left Menu options.
error: Content is protected !!