আজ বৃহস্পতিবার | ১৮ অক্টোবর, ২০১৮ ইং
| ৩ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ সফর, ১৪৪০ হিজরী | সময় : সকাল ১০:৩১

মেনু

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ৯জনকে জেল-জরিমানা

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ৯জনকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১০ অক্টোবর ২০১৮
৩:২৫ অপরাহ্ণ
3599 বার

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকারের দায়ে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদী থেকে ৯ জেলেকে আটক করা হয়েছে। সেই সাথে ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।

বুধবার সকাল ০৮টার দিকে নড়িয়া উপজেলার পদ্মা নদীর মোক্তারেরচর পয়েন্টে উপজেলা মৎস অফিসার ও নড়িয়া থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার সহ ৯ জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন চাঁদপুরের হাইমচর এলাকার মানিক চৌকিদার (২৮), ফয়সাল সরদার (২০), মোহাম্মাদ আলী (২৪), সালাউদ্দিন চৌকিদার (৩৫), শরিফ চৌকিদার (২৪), রতন সরদার (২২) ও শহীদ চৌকিদার (২০)।

পরে আটককৃতদের উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালত নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জনকে ২০দিন করে সশ্রম কারাদন্ডে দন্ডিত করে এবং অপর ২জনকে ১ হাজার টাকা করে জরিমানা করে।

সেইসঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, ইলিশগুলো ২টি এতিমখানায় বিতরন করা হয়।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Assign a menu in the Left Menu options.
error: Content is protected !!