আজ শুক্রবার | ১৬ নভেম্বর, ২০১৮ ইং
| ২ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী | সময় : রাত ৯:৫১

মেনু

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. মনির হোসেন

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. মনির হোসেন

শুক্রবার, ০২ নভেম্বর ২০১৮
৪:২৯ অপরাহ্ণ
893 বার

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহন করছেন মো. মনির হোসেন। ০১ লা নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার আইন বিভাগের সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান ড. মোঃ এমরান পারভেজ খান এর নিকট হতে নতুন বিভাগীয় প্রধান হিসেবে মো. মনির হোসেন দায়িত্বভার গ্রহন করেন। মো. মনির হোসেন ২০১৬ সালের ৮ই মে শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার কার্তিকপুরে অবস্থিত জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ২০০৮ সালে চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে লেকচারার হিসেবে চাকরি জীবনের যাত্রা শুরু করেন। এরপরে তিনি ইউ আই টি এস বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে সিনিয়র প্রভাষক হিসেবে যোগদান করেন। তারপর তিনি একই বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক এবং আইন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দীর্ঘদিন সততা ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করেন।
তিনি দশ বছরের অধিক সময় শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন।

মো. মনির হোসেন ব্রাক্ষণবাড়িয়া জেলার কসবা উপজেলার গোপীনাথপুর গ্রামের হাজী মোঃ ফরিদ উদ্দিনের কনিষ্ঠ সন্তান। তিন ভাই বোনের মধ্যে তিনি সবার ছোট। তারঁ বড় বোন একজন গৃহিণী এবং তাঁর বড় ভাই অস্ট্রেলিয়াতে প্রকৌশলী পেশায় কর্মরত আছেন। মো.মনির হোসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে সুনামের সহিত এলএলবি (অনার্স) এবং এলএলএম সম্পন্ন করেন। তিনি এল এল এম প্রোগামে মেধা তালিকায় প্রথম শ্রেণীতে নবম হন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পিএইচডি প্রোগ্রামে রেজিস্ট্রেশন হয়ে আছেন।তিনি চট্টগ্রাম আইনজীবী সমিতির একজন সদস্য এবং বেশ কিছু দিন সেখানে প্রাকটিস করেন। তিনি চট্টগ্রাম ট্যাক্স বারে ও নিবন্ধিত আছেন।

মো. মনির হোসেন শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন বিষয়ে ৬ টি গবেষণা প্রবন্ধ লিখেছেন যা জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃত জার্নালে প্রকাশিত হয়েছে। তাঁর আইন বিষয়ক অর্নাস প্রোগ্রামের একটি বই ও প্রকাশিত হয়েছে এবং তিনি একটি বুক রিভিউ করেছেন। তাঁর লেখা ভাইভা সংক্রান্ত ভাইভা ভয়েস নামক একটি গাইড বই ও ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। এছাড়া বর্তমানে বিভিন্ন বিষয়ে তার কিছু গবেষনা প্রবন্ধ প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে। তাঁর অসংখ্য শিক্ষার্থী বর্তমানে হাইকোর্ট ডিভিশনে ও বাংলাদেশ বিভিন্ন জেলায় নিম্ম আদালতে আইনজীবী হিসেবে কর্মরত আছেন। এছাড়া ও তারঁ বেশ কিছু শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের
শিক্ষক, আইন বইয়ের লেখক, বিভিন্ন কোম্পানির উল্লেখযোগ্য পদের কর্মকর্তা, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বাংলাদেশের সহকারী জজ, পুলিশ কর্মকতা, নেভি কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। মো.মনির হোসেনের ছাত্র বর্তমানে ব্রাক্ষণবাড়িয়া-১ আসের সংসদ সদস্য।
মো. মনির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় ও আইন বিভাগের কল্যানে সম্পূর্ণ গনতান্ত্রিক প্রক্রিয়ায় শিক্ষক বৃন্দ ও ছাত্রছাত্রী দের নিয়ে সম্মিলত ভাবে কাজ করবার আশাবাদ ব্যক্ত করছি এবং সকলের নিকট দোয়া প্রার্থনা করি যাতে আমার উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments




  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

Assign a menu in the Left Menu options.
error: Content is protected !!