আজ শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জনসচেতনতায় ছাত্রলীগ নেতা বিপ্লবের ব্যতিক্রমী উদ্যোগ

গত কয়েক বছর ধরে পদ্মা নদীর আগ্রাসী ভাঙনে দিশেহারা শরীয়তপুরের নড়িয়ার মানুষ। পদ্মার ভাঙনে হাজার হাজার মানুষ গৃহহারা হয়েছে। সবহাড়ানো নিঃস্ব এই মানুষগুলোর মনে আশার আলো জাগিয়ে গত বছরের ডিসেম্বর থেকে পদ্মার তীর রক্ষা বাধ প্রকল্প দ্রুত গতিতে এগিয়ে চলছে। সম্প্রতি বেরীবাধে ব্যবহৃত বালুর বস্তার উপর কে বা কারা ধুমপান করে জ্বলন্ত সিগারেটের অংশ ফেলায় বস্তায় আগুন ধরে যায়। এতে বেরীবাধে ব্যবহৃত বালুর বস্তাগুলো ক্ষতিগ্রস্থ্য হয়। সামান্য অসচেতনতার কারনে ঘটতে পারতো মারাত্মক দুর্ঘটনা।

বিষয়টি নজরে আসে নড়িয়া পৌরসভা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিপ্লবের। তাৎখনাত তিনি এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ফেস্টুন তৈরী করে বেরীবাধের বিভিন্ন অংশে লাগিয়ে দেন। এতে স্থানীয় সাধারণ মানুষ কর্তৃক প্রশংসিত হয়েছেন তিনি।

এ বিষয়ে বিপ্লব বলেন সম্প্রতি কে বা কারা অসতর্কতার কারনে ধুমপান করে সিগারেটের জ্বলন্ত অংশ বেরীবাধের বস্তার উপর ফেলে। এতে সিগারেটের আগুনে বস্তাগুলো ক্ষতিগ্রস্থ্য হয়। তাৎখনাত আমি জনসচেতন মূলক সাইনবোর্ড করে লাগিয়ে দেই। সাইনবোর্ডের লেখাগুলো আঞ্চলিক ভাষায় লিখেছি সকলের বোঝার জন্য।