আজ বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শরীয়তপুরে ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় শোক দিবস পালন

ইসলামিক ফাউন্ডেশন শরীয়তপুরের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ৫ দিনব্যাপী ‘জাতীয় শোক দিবস’ পালন করা হয়।
১৫ আগষ্ট থেকে শুরু করে ১৬, ১৮, ১৯ ও ২০ আগষ্ট পর্যন্ত ৫ দিনব্যাপী শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশন বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে এ জাতীয় শোক দিবস পালন করেন।
১৫ আগষ্ট ৭৭৩ টি শিক্ষাকেন্দ্রে, ৬টি মডেল মসজিদ পাঠাগার, ২৬টি রিসোর্স সেন্টার ও জেলা অফিসে জাতীয় পতাকা উত্তোলন, কোরআন পাঠ, দোয়া ও তবারক বিতরণ করা হয়। ১৬ আগষ্ট জুম্মার নামাজে সকল মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাত এবং কেন্দ্রীয় মসজিদে তবারক বিতরণ করা হয়। ১৮ আগষ্ট জেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া, মিলাদ ও বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয়। ১৯ আগষ্ট বিভিন্ন উপজেলায় ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া, মিলাদ ও বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয় এবং ২০ আগষ্ট জেলা পর্যায়ে উপজেলার বিজয়ী প্রতিযোগীদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, ৭-ই মার্চের ভাষন, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।
উপজেলা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারগণ, চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জেলা পর্যায়ের অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের শরীয়তপুর জেলা উপ-পরিচালক মোহাম্মদ ইদ্রিছ-এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আল মামুন শিকদার ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।
সহকারী উপ-পরিচালক আ: রাজ্জাক রনির উপস্থাপনায় জেলা ও উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা, কর্মচারী, কেয়ারটেকার ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।