আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইলিশ ধরতে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে জেলে নিহত

শরীয়তপুর জাজিরায় পদ্মা নদীতে ইলিশ মাছ ধরতে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে স্বপন মোল্যা (৩২) নামে এক জেলে নিহত হয়েছেন। এ ঘটনায় চার জেলেকে আটক করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৪টার দিকে উপজেলার পালের চর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত স্বপন মোল্যা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের হাসেম ফরাজীকান্দি গ্রামের হাকিম মোল্যার ছেলে।

আটক জেলেরা হলেন- মুন্সীগঞ্জের লৌহজংয়ের বেজগঞ্জ গ্রামের মৃত তালেব আলী আকনের ছেলে মো. হাবিব আকন (৪২), চন্দ্রাড়ী গ্রামের দুলু মিয়া ফকিরের ছেলে মো. দবির হোসেন ফকির (২৫), ভোলার মনপুরার সোনারচর গ্রামের সামছুদ্দিন মৌলভীর ছেলে মো. আলী আজগর (৩৫) ও সোনারচর গ্রামের মুনাফ খাঁর ছেলে মো. মনির খাঁ (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার ভোরে স্পিডবোট নিয়ে পদ্মায় ইলিশ ধরতে যান স্বপন মোল্যা ও তার সহযোগীরা। তারা জাজিরার পালের চর বাজার সংলগ্ন এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি স্পিডবোটের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে স্বপন মোল্যা গুরুতর আহত হয়ে পদ্মায় হাবুডুবু খেতে থাকেন। তখন অন্য জেলেরা তাকে উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চার জেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

জাজিরা থানার পুলিশ পরিদর্শক মো. নাসির উদ্দিন শেখ বলেন, পদ্মা নদীতে ইলিশ ধরতে এসে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে এক জেলে নিহত হয়েছেন। তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে চারজনকে আটক করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।