আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শরীয়তপুরে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক

সাম্প্রতিক কালে দেশে পেয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় ৩ ডিসেম্বর সোমবার হতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে শরীয়তপুর জেলায় প্রতি কেজি ৪৫ টাকা দরে পেয়াজ বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।
উক্ত উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সোমবার (৩ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পেয়াজ বিক্রি করা হয়। পেয়াজের সরবরাহ সাপেক্ষে একেক দিন জেলার এক এক স্থানে পেয়াজ বিক্রি করা হবে। শরীয়তপুর জেলায় বাজারে দেশি পেয়াজ ১৮০-২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ জেলায় প্রথম কিস্তিতে ২০০০ জন ব্যক্তির মাঝে ন্যায্য মূল্যে প্রতি কেজি ৪৫ টাকা দরে পেয়াজ বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর প্রতি জেলা প্রশাসক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, দেশি পেয়াজ সরবরাহ বৃদ্ধি পেলে অল্প কিছুদিনের মধ্যে পেয়াজের মূল্য নিয়ন্ত্রণে চলে আসবে এবং বাজারে স্থিতিশীলতা ফিরে আসবে। তিনি ব্যবসায়ীদেরকে বাজারমূল্য স্থিতিশীল রাখার জন্য অনুরোধ জানান।