আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
জাজিরা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তাফসির মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করবেন

আজ জাজিরায় মিজানুর রহমান আযহারীর মাহফিল

জনপ্রিয় মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আযহারী (ছবি: অনলাইন)

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আযহারী আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) শরীয়তপুরের জাজিরায় আসছেন। জাজিরা উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করিবেন তিনি ।

জাজিরা উপজেলার শামসুল হক শিকদার জামে মসজিদ কমিটির উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য জনাব ইকাবাল হোসেন অপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী শিকদার, পৌর মেয়র ইউনুস বেপারী, জাজিরা উপজেলা আ’লীগ সভাপতি জিএম নুরুল হক, বাংলাদেশ আ’লীগের সদস্য মো. ওমর ফারুক।

মিজানুর রহমান আল-আজহারী বর্তমান বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা। বাংলাদেশে বৃত্তি ও মেধাতালিকায় স্থান করে নিয়ে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য মিশর গমন করেন তিনি। বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তারপর মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন। ইংরেজি, বাংলা ও আরবিতে সমানভাবে পারদর্শী মিজানুর রহমান আজহারী বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী বক্তা হিসেবে আলোচনা করেছেন। শরীয়তপুরে তার আগমনকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ বিরাজ করছে।