আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জেএসসিতে জেলায় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ

গতকাল ৩১ ডিসেম্বর মঙ্গলবার প্রকাশিত ২০১৯ সালের জেএসসি পরীক্ষার ফলাফলে জেলার শ্রেষ্ঠত্ব ধরে রাখলো শরীয়তপুরের ঐতিহ্যবাহী মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানটি বরাবরের ন্যায় এ বছরেও জেএসসি পরীক্ষার ফলাফলে শতভাগ পাস করার কৃতিত্ব দেখিয়েছে। প্রতিষ্ঠানটি থেকে এ বছর মোট ৩৯৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ শিক্ষার্থী পাসসহ ৬৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া বাকি শিক্ষার্থীরাও উত্তীর্ণ হয়েছে। গতকাল ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক মন্ডলীরা উল্লাসে মেতে ওঠে।
প্রতিষ্ঠানটির সফলতায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোঃ ফরিদ আল হোসাইন বলেন, শিক্ষকদের নিবিড় পরিচর্যা ও শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম এ সফলতার মূল নিয়ামক। ভবিষ্যতে আমরা এই ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। প্রতিষ্ঠানটির এ গৌরব উজ্জ্বল সফলতায় কৃতি শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও সকল অবিভাবককে অভিনন্দন জানিয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। ভবিষ্যতে সফলতার এই ধারা অব্যাহত রাখতে তিনি সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আরো আন্তরিক হওয়ার নির্দেশনা দেন। এ কৃতিত্বে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আনন্দে কৃতি শিক্ষার্থীদের নিজ হাতে মিষ্টি খাওয়ান।
কৃতি শিক্ষার্থীরা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা আজ যে কৃতিত্ব অর্জন করেছি, তা আমাদের অধ্যক্ষ স্যারসহ সকল শিক্ষকদের সঠিক ও নিয়মিত পাঠদান, আমাদের মনোযোগ ও অবিভাবকদের নিরলস চেষ্টা ও পরিশ্রম। এছাড়া শিক্ষার্থীরা অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এ কে এম শহীদুল হকের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।