আজ শনিবার, ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী অর্জনে সমৃদ্ধির পথে বাংলাদেশ : এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, শিক্ষাখাতে বর্তমান সরকারের সফলতা বি‌শ্বে প্রশংসিত। বছরের প্রথম দিনে বই দিয়ে শিক্ষায় জাতীকে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্বপ্ন দেখেন , স্বপ্ন দেখান এবং স্বপ্ন বাস্তবায়ন করেন। ২০২১ সালের বাংলাদেশ কেমন হবে? ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে? আগামি ১০০ বছর পরে বাংলাদেশ কেমন হবে? সেই লক্ষ্য নিয়েই পরিকল্পনা গ্রহন করে উন্নত বাংলাদেশ গঠনে কাজ করছেন সরকার।

তিনি আজ শনিবার বেলা ১১টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার একমাত্র সরকারী বিদ্যাপিঠ নড়িয়া বিহারী লাল সরকারী উচ্চ বিদ্যালয় এর শতবর্ষ উদযাপন ও পুন মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এ্যাডভোকেট আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠান মঞ্চে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুলের প্রতিষ্ঠাতা বিহারী লাল সাহার চতুর্থ উত্তরসূরী সান্তনু সাহা, ইসলামিক ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক (অবঃ) মোঃ সিরাজ মান্নান, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাবেক সভাপতি ইস্কান্দার আলী মিয়া , ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোজাম্মেল হক, সাবেক রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদ, প্রফেসর মোশার্রফ আলী, উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান ।
এছাড়া পুনর্মিলনীতে বিদ্যালয়ের ১ হাজার ৪শত ৫ জন প্রাক্তন ছাত্র এবং ৫শত ৭১জন প্রাক্তন ছাত্রী অংশ নেন তাদের পরিবার নিয়ে।

উৎসব মূখর পরিবেশে প্রায় ৫ হাজার মানুষের পদচারণায় সারাদিনই মূখরিত ছিল বিদ্যালয়টির মাঠ চত্ত্বর। সন্ধায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া কীর্তিনাশা থিয়েটারের আয়োজনে হামেদ আলীর স্বর্গ দর্শন নাটক মঞ্চস্থ করা হয়।