আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শরীয়তপুর সদর হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু

শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে করোনার উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৮টায় তার মৃত্যু হয়। এর আগে বিকেল ৫টায় তাকে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে ভর্তি করা হয়। মৃত ব্যাক্তি নড়িয়া উপজেলার বাসিন্দা।

এবিষয়ে হাসপাতালে তত্বাবধায়ক মুনীর আহমেদ খান বলেন, রোগীটি গত ১৯ মার্চ থেকে ২৩ মার্চ সদর হাসপাতালে টিবি রুগি হিসাবে চিকিৎসাধীন ছিল। গতকাল ৩১ মার্চ সকাল থেকে তার শ্বাস কস্ট বেরে যায় এবং তার অবস্থা খারাপ হতে থাকে। তাকে নিয়ে আসলে আমরা তাকে আইসোলেসন ওয়ার্ডে ভর্তি করি। তার বিদেশের কন্টাকের কোন হিস্ট্রি নেই। এব্যাপারে আমরা আইইডিসিআর সাথে যোগাযোগ করেছি। আইইডিসিআর বলেছে ১ লা এপ্রিল (আজ) এসে তারা এই রুগির নমুনা সংগ্রহ করবেন।

রুগীর যদি করোনা ভাইরাস না হয়, তাহলে তাকে সাধারণ বেডে না দিয়ে কেন আইসোলেসন ওয়ার্ডে ভর্তি দেয়া হলো?
প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা রোগীকে ২ টা পরিক্ষা করি, একটাতে তার টিবি রোগ ধরা খায়। তার জন্য শ্বাসকষ্ট হয়। এবং একটি রিপোর্টে তার লিভারে পানি জমে ছিল। সাথে জ্বরও ছিলো। এখন এগুলো যক্ষা হলেও হতে পারে। তারপর রোগীটি নড়িয়া থেকে এসেছে। ঐখানে সবচেয়ে বেশী প্রবাসী। তাই সব কিছু ভেবে তাকে আইসোলেসনে পাঠিয়েছি।  রোগীটি রাত ৯ টার দিকে মৃত্যু হয়েছে। তারপরেও আমরা তার নমুনা সংগ্রহ করে টেষ্টে পাঠাবো।