আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা পেলনা প্রসূতি, অটোরিকশায় সন্তান প্রসব

শরীয়তপুরের নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে অটোরিকশায় রাজিয়া নামে এক নারীর সন্তান প্রসব হয়েছে। জানা গেছে ২ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই প্রসূতিকে মাজেদা হাসপাতালে নেয়ার সময় এ ঘটনা ঘটে।
এ বিষয়টি শরীয়তপুর সোশ্যাল কমিউনিটি নামের একটি ফেসবুক পেজ থেকে ৩ এপ্রিল শুক্রবার বেলা ২ টায় পোস্ট করার পর খবরটি ভাইরাল হয়ে যায়।
জানা যায়, প্রসূতি রাজিয়া ওই উপজেলার বৈশাখী পাড়ার আব্দুর রহমানের স্ত্রী।
রাজিয়ার শ্বশুর আব্দুল জলিল জানান, প্রসব ব্যথা শুরু হওয়ায় তারা রাজিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। কিন্তু সেখানে ভর্তি না নিয়ে চিকিৎসকরা মাজেদা হাসপাতালে নিতে পরামর্শ দেন। পরে মাজেদা হাসপাতালে নেয়ার সময় কলুকাঠি স্কুলের কাছে অটোরিকশাতেই সন্তান প্রসব করেন রাজিয়া।
এদিকে নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বললেন অন্য কথা।
এ বিষয়ে ৩ এপ্রিল শুক্রবার বেলা সাড়ে ৩ টায়, নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শফিকুল ইসলামের সাথে আলাপ করলে তিনি বলেন, নড়িয়া বৈশাখী পাড়ার রাজিয়া নামে এক নারী প্রসব ব্যথ্যা নিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে আসলে তাকে আমরা ভর্তি দেই এবং তাকে স্যালাইন ও ইনজেকশন দেয়া হয়। আমার আরএমও যে আাছে সেও রাউন্ডে গিয়েছিল। প্রসূতির প্রোগ্রেস না হওয়ার কারনে তাকে কাউন্সিলিং দিয়ে শরীয়তপুর সদর হাসপাতালে রেফার করি, বা তার উপরে কোথাও যেতে বলি। আমাদের হাতে সব ডকুমেন্টস আছে।