আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শরীয়তপুর থেকে ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ

শরীয়তপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে নড়িয়া উপজেলার ঘড়িষার ও ডিঙ্গামানিক ইউনিয়নের ৫ জন। ভেদরগঞ্জ উপজেলায় ৪ জন, ডামুড্যা উপজেলার ১ জন ও জাজিরা উপজেলা থেকে ১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সোমবার সকাল পর্যন্ত ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন শরীয়তপুরের সিভিল সার্জন।

এর আগেও শরীয়তপুর ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। ১১ জনের কারোরই করোনা শনাক্ত হয়নি। অন্যদিকে, করোনাভাইরাস প্রতিরোধে জেলার নড়িয়া উপজেলার ঘরিষার ও ডিঙ্গামানিক ইউনিয়নের ৩৪টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।
সিভিল সার্জন এসএম আবদুল্লাহ আল মুরাদ বলেন, ৬ এপ্রিল এই পর্যন্ত শরীয়তপুরে ৪টি উপজেলা থেকে ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পেতে ৪৮ ঘণ্টা সময় লাগে। রিপোর্ট আসলে বলা যাবে কেউ করোনা আক্রান্ত কিনা।

শনিবার ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী দুই ব্যক্তির একজন জেলার নড়িয়ার বাসিন্দা। করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর তথ্য আসার পর স্থানীয় প্রশাসন ওই ব্যক্তির বাড়িসহ ডিঙ্গামানিক ও ঘড়িষার ইউনিয়নে আশেপাশের ৩৪টি বাড়ি লকডাউন করা হয়। ৩৪টি বাড়ির ১৮০ জন সদস্যের মধ্য থেকে ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।-bd-pratidin