আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযান: দুই প্রতিষ্ঠানকে বার হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশে এবং শরীয়তপুর জেলার ল জেলা প্রশাসক জনাব কাজী আবু তাহের সার্বিক তত্ত্বাবধানে শরীয়তপুর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক সুজন কাজী শরীয়তপুর জেলার নড়িয়া উপ‌জেলার ভোজেস্বর বাজার, চাকধ বাজার, ঘড়িষার বাজার ও নড়িয়া বাজারে তদার‌কিমুলক অভিযান প‌রিচালনা করেন।

রোববার (১৯ এপ্রিল ২০২০) জেলা ক্যাবের সভাপতি জনাব বিল্লাল হোসেন খানের সহযোগিতায় পরিচালিত এই অভিযানে ঔষধের দোকান, চালের দোকান, মুদি দোকান, সবজি দোকান ও মাংসের দোকানসহ প্রায় ৮০ টির ম‌তো ব্যবসা প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। অভিযানে চালের মূল্য বেশি নেয়ায় ভোজেস্বর বাজারের মামা ভাগ্নে স্টোর কে ১০,০০০/-(দশ হাজার) টাকা এবং ডালের দাম বেশি নেয়ায় মেসার্স মল্লিক স্টোর কে ২,০০০/- (দুই হাজার) টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা আরোপের পাশাপাশি ব্যবসায়ী‌দেরকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্যেশে সচেতনতামূলক মাইকিং করা হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।