আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শরীয়তপুরে বিচার বিভাগ, পুলিশ বিভাগ ও আইনজীবীদের বিশেষ আলোচনা সভা

ডিজিটাল পদ্ধতিতে বিচার ব্যবস্থা চালু হওয়ায় করোনা সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষে শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে শরীয়তপুর কোর্ট চত্ত্বরে বিচার বিভাগ, পুলিশ বিভাগ ও আইনজীবীদের মধ্যে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ১২ই মে ২০২০ তারিখ হতে ডিজিটাল পদ্ধতিতে বিচার ব্যবস্থা চালু হওয়ায় করোনা সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষে অদ্য বুধবার
(১৩ই মে) সকাল ১১:০০ ঘটিকায় শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে শরীয়তপুর কোর্টে কর্মরত সকল বিচার বিভাগীয় কর্মকর্তাগণ, পুলিশ এবং আইনজীবীদের করোনা ভাইরাস সক্রমণ থেকে সুরক্ষার লক্ষে পুলিশ সুপার, শরীয়তপুর জনাব এস. এম. আশরাফুজ্জামানের সভাপতিত্বে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রশান্ত কুমার বিশ্বাস, জেলা ও দায়রা জজ, শরীয়তপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুস সালাম খাঁন, বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল, শরীয়তপুর, ডা. এস. এম. আব্দুল্লাহ আল মুরাদ, সিভিল সার্জন, শরীয়তপুর, তানভীর হায়দার শাওন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), শরীয়তপুর, ডা. মনিরুল ইসলাম, মেডিকেল অফিসার, পুলিশ হাসপাতাল, শরীয়তপুর, মোঃ জাহাঙ্গীর আলম, কোর্ট পুলিশ পরিদর্শক, সদর কোর্ট, শরীয়তপুর, এ্যাড. মির্জা হযরত আলী, বিজ্ঞ পিপি, শরীয়তপুর কোর্ট, এ্যাড. আলমগীর হোসেন সুন্সী, বিজ্ঞ জিপি, শরীয়তপুর কোর্ট, এ্যাড. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতি, শরীয়তপুর সহ এ সময় উপস্থিত জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, বিচার বিভাগীয় কর্মকর্তাগণ, আইনজীবীগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

এ আলোচনার পরিপেক্ষিতে বলা হয় কোর্টে যারাই প্রবেশ করবেন আসামীসহ সকলেই মাস্ক, হ্যান্ডগ্লোব্স, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে কোর্টে প্রবেশ করতে হবে, এছাড়া কোর্টে প্রবেশ করা যাবেনা।

এছাড়াও পুলিশ সুপার করোনা মোকাবিলায় জেলা পুলিশের পক্ষ থেকে শরীয়তপুর কোর্টে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাগণ ও আইনজীবীদের মাঝে পিপিই, মাস্ক ও হ্যান্ডগ্লোব্স বিতরণ করেন এবং এ সময় জেলা পুলিশের পক্ষ থেকে ডিজিটাল থার্মোমিটার এর মাধ্যমে সকলের শারীরিক তাপমাত্রা নির্নয় করা হয়।