আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সাংসদ অপু’র অনুপ্রেরণা, শরীয়তপুরে বিধবার পাকাধান কেটে দিল জেলা ছাত্রলীগ

বিশ্ব মহামারীর এই ক্রান্তিলগ্নে করোনার ভয়াল গ্রাসে আক্রমনিত জাতির এই দুঃসময়ে প্রকৃতির ধারাবাহিকতায় মাঠে পেকে গেছে কৃষকের মাথার ঘাম পায়ে ফেলে কষ্ট করে উৎপাদনকৃত ধানঁ। কিন্তু ফসল ঘরে তুলতে শ্রমিক ও আর্থিক সংকটে ভুগছে কৃষকরা। কৃষকের ঘাম ঝাড়ানো একটি ধানঁ যাতে নষ্ট না হয়, সেই লক্ষ্যে কৃষকদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের বহু স্থানে কৃষকের পাশে এসে দাড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

শরীয়তপুরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও শরীয়তপুর-১ সাংসদ ইকবাল হোসেন অপুর অনুপ্রেরণায় কৃষক বা কৃষানীর পাকাধান কেটে ঘরে তুলে দিতে কলম রেখে কাচিঁ হাতে নিয়ে কৃষকের পাশে এসে দাড়িয়েছে বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ শরীয়তপুর জেলা শাখা। আজ বৃহস্পতিবার (১৪ই মে) সকাল থেকে দুপুর পর্যন্ত টানা তৃতীয় বারের মতো শরীয়তপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলার সদর উপজেলার পালং ইউনিয়নের দাত্রা গ্রামে অসহায় বিধবা কৃষানীর প্রায় ২০শতাংশ জমির পাকাধান কেটে ঘরে তুলে দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ, জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওন, শরীয়তপুর সদর উপজেলা সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান সিকদার, শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ বেপারী, সাধারন সম্পাদক রাসেল জমাদ্দার, শরীয়তপুর পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান, ছাত্রনেতা কাওসার মাদবর, মাসুদ খান, আদনান শামীম, বোরহান রাফি, রুপক আহমেদ অভি, বাবুল সরদার অভি,
ওয়াসিম মাদবর, তাওসীফ আহমেদ, জসিম মাদবর, সাজ্জাদ হোসেন স্মরন, শুভ ঢালী সহ শরীয়তপুর জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন ইউনিটের নেতা ও কর্মীবৃন্দ।