আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল রোধে ভোক্তা অধিকারের অভিযানে

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার গোলার বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১১,৫০০/- টাকা জরিমানা হয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে আজ মঙ্গলবার (১৪ জুলাই ২০২০) সকাল ১১.৩০ টা থেকে দুপুর ১.৩০ টা পর্যন্ত শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার গোলার বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, খাদ্যপন্যের দোকান ও খাদ্যপ্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। অভিযানে বিক্রির উদ্যেশে মেয়াদউত্তীর্ন খাদ্যপন্য, কোমল পানীয় ও অননুমোদিত যৌনউত্তেজক সিরাপ সংরক্ষণ করায় মেসার্স মোক্তার স্টোরকে ৫,০০০/- টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ন পণ্য সংরক্ষণ করায় মেসার্স মাঝি স্টোরকে ১,৫০০/- টাকা এবং খাদ্যপন্যে ক্ষতিকর রঙ এর মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ ও মোড়কজাতকরণ বিধিমালা লঙ্ঘন করায় মেসার্স ভাই ভাই বেকারীকে ৫,০০০/- টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে।

তদারকিমূলক এই অভিযানে উপস্থিত ছিলেন কনজ্যুমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি জনাব বিল্লাল হোসেন খান, নড়িয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব মোঃ গোলাম সাকলাইন এবং জেলা পুলিশ এর একটি টিম।