আজ বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
Home » টপ »

শরীয়তপুরে সড়‌কে পাথর রে‌খে যানবাহন চলাচ‌লে প্রতিবন্ধকতার দায়ে জ‌রিমানা

শরীয়তপু‌রের প্রধান সড়কটির অর্ধেক জায়গাজুড়ে রাখা হয়েছে ভবন নির্মাণের পাথর। এতে পথচারী ও যানবাহন চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। এমন অ‌ভি‌যো‌গে ঘটনাস্থ‌লে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৪ অক্টোবর) দুপু‌রে শরীয়তপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের শরীয়তপুরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায় মালামাল রেখে যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কজুড়ে মঙ্গলবার (৩ অক্টোবর) ভোরের দিকে বাড়ি নির্মাণের জন্য পাথর রাখেন তুলাসার এলাকার মজিদ হাওলাদারের ছেলে লন্ডন প্রবাসী নুরুল আমিন হাওলাদার। এতে একটি অটোরিকশা ও বেশ কয়েকটি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয় এবং সকাল থেকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নুরুল আমিন হাওলাদার প্রবাসে থাকায় তার বোন রাশিদা বেগম জরিমানার টাকা পরিশোধ করেন।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সড়ক থেকে কিছু পাথর সরিয়ে চলাচলের উপযোগী করা হয়েছে। পাথরগুলো ফেলার অপরা‌ধে তা‌দের‌কে ৫০হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। দ্রুত সম‌য়ের ম‌ধ্যে পাথরগু‌লো অপসার‌ণের ব‌্যবস্থা করার নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।