সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং

ভেনিসে শরীয়তপুর প্রবাসীদের উদ্যোগে ইফতার

ভেনিসে শরীয়তপুর প্রবাসীদের উদ্যোগে ইফতার

ইতালির জলকন্যা খ্যাত ভেনিসে শরীয়তপুর জেলার প্রবাসীদের উদ্যোগে ইফতার মাহফিল হয়েছে। ২৬ মে ভেনিসের মেস্তে শহরে বিসমিল্লাহ রেস্টুরেন্টের হলরুমে বাংলাদেশি ধর্মপ্রাণ মুসলমানদের সম্মানে এ আয়োজন করা হয়।

কর্মব্যস্ততায় পবিত্র মাহে রমজানে এক সঙ্গে ইফতার করার সুযোগ সচরাচর হয়ে ওঠে না প্রবাসী বাংলাদেশিদের। তাই ভেনিসের সব প্রবাসী মুসলমানের জন্য ইফতার মাহফিলের আয়োজন করে শরীয়তপুর জেলার প্রবাসীরা।

দোয়া ও ইফতার মাহফিলে মারঘেরা মসজিদের সভাপতি তাহের খান ঢালুর সভাপতিত্বে আক্তার হোশেন বেপারীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য দেন শাহাজাহান কবির ইদ্রিস, কাজী আবদুল রব, মো. রফিকুল ইসলাম ছৈয়াল, মোহাম্মদ আলী, বিল্লাল হোসেন ঢালী, মিজানুর রহমান মিলন, আব্দুল আজিজ সেলিম, রুহুল আমীন, কিশোর খন্দকার, ইব্রাহীম জমদার,গোলাপ মোস্তফা কালু প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন- ফারুক করিরাজ, জিল্লুর রহমান, মামুন ঢালী,বাবুল খালাসি, রোমান মাল, মোক্তার মোল্লা, শাহাআলম হাওলাদার, নয়ন ছৈয়াল, যুবরাজ দেওয়ান, মাসুম খালাস, মাসুম চুকিদার, সোহাগ গৌসাই, বাহাদুর ছৈয়াল প্রমুখ।

ইফতারে শরীয়তপুর জেলার প্রবাসীদের পক্ষ থেকে ভেনিসের সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক সংগঠনসহ সব প্রবাসীকে আমন্ত্রণ জানানো হয়। ইফতারের আগে প্রবাস জীবনে ইসলামের গুরুত্ব ও প্রবাসীদের কল্যাণে বিশেষ আলোচনা ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবদুল কাদের। এ ছাড়া বয়ান করেন মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মাফুজুর রহমান, মাওলানা সালাম।

প্রবাসে থেকে পবিত্র মাহে রমজানে ইফতার মাহফিলে শরিক হতে পেরে উপস্থিত সবাই মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন এবং আয়োজকদের ধন্যবাদ জানান।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!