মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং

গোসাইরহাটে ঈদ সামগ্রী বিতরণ

গোসাইরহাটে ঈদ সামগ্রী বিতরণ

গোসাইরহাট প্রতিনিধি: শরীয়তপুরের গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার বেদে সম্প্রদায়, তৃতীয় লিঙ্গ (হিজড়া) এবং কর্মরত চৌকিদার ও দফাদারদের মাঝে আজ দুপুরে থানা প্রাঙ্গণে ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।
সুত্র জানাায়, উপজেলায় বসবাসরত ১৬টি বেদে সম্প্রদায়, ৯জন তৃতীয় লিঙ্গ (হিজড়া) এবং গোসাইরহাটের ০৮টি ইউনিয়নে কর্মরত ৮০জন চৌকিদার- দফাদারদের মাঝে গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে ঈদ সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে। ঈদ সামগ্রীর ভেতরে ১কেজি চিনি, ১কেজি পোলার চাল, ১লিঃ সয়াবিন তেল, ১ প্যাকেট লাচ্ছা সেমাই, ১ প্যাকেট চিকন সেমাই, ১প্যাকেট দুধ এবং শাড়ী ও লুঙ্গি রয়েছে।
ঈদ সামগ্রী নিতে আসা বেদে সম্প্রদায়ের আসমা বলেন, আমরা গরীব দুঃখী মানুষ, শাড়ী লুঙ্গি আর সেমাই চাল দিয়ে পরিবারের সকলকে নিয়ে ঈদের দিন খুশীতে পার করবো। আর এই রকম যেন সমাজের বিত্তবানেরা আমাদের জন্য করে।
ঈদ সামগ্রী নিতে আসা কাকলী হিজড়া বলেন, এই সমাজে আমাদের খোঁজ খবর অনেকেই রাখেন না। আমরা এই ঈদ সামগ্রী পেয়ে ঈদের দিনটুকু হাসি আনন্দে পার করতে পারবো।
গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা বলেন, সামাজিক এবং মানবিক মূল্যবোধ থেকে আমি ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্যে আমার এই ক্ষুদ্র প্রয়াস। আমি ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিুর রহমান স্যারকে দেখেছি বেদে ও হিজড়াদের নিয়ে কাজ করতে তখন থেকেই আমি এটিকে মানবিক বিবেচনায় দেখতে শুরু করেছি। পাশাপাশি ওই দুই সম্প্রদায়ের পরিবার পরিজনকে নিয়ে আমি ঈদের দিন এক সাথে খাবার খাওয়ারও দাওয়াত দিয়েছি।
উল্লেখ্য, ওসি মো. সেলিম রেজা ব্যক্তিগত উদ্যোগে তাঁর অতীত ও বর্তমান কর্মস্থলে বেশ কিছু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ যোগান দেয়াসহ অসুস্থ মানুষকে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করে থাকেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!