সাংবাদিক রুপক চক্রবর্তী’র শুভ জন্মদিন

25

নিজস্ব প্রতিবেদকঃ আজ ১৪ই জুন সাংবাদিক রুপক চক্রবর্তীর শুভ জন্মদিন। তিনি ১৯৯৭ সালের ১৪ই জুন তার মামা বাড়ি শরীয়তপুর জেলার সদর পৌরসভার ধানুকা গ্রামে দিবাগত রাতে পিতা মাতার মুখ আলোকিত করে জন্মগ্রহণ করেন। সাংবাদিক রুপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামের রুহিদাস চক্রবর্তী ও রুমারানী চক্রবর্তী জেষ্ঠ্য পুত্র,দুই ভাই মধ্যে রুপক বড়।

রুপক চক্রবর্তী ছোটবেলা থেকে পড়াশুনার পাশাপাশি লেখালেখির প্রতি অনেক আগ্রহ ছিল সেই সুবাদে তার নিজের লেখা কিছু কবিতা ও রয়েছে। তিনি ২০১৫ সালের জানুয়ারীতে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার ষ্টাফ রির্পোটার হিসেবে সংবাদ কর্মীর যাত্রা শুরু করেন। বর্তমানে তিনি জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার শরীয়তপুর সদর প্রতিনিধি, জেটিভি’র শরীয়তপুর প্রতিনিধি বাংলাদেশের জনপ্রিয় অনলাইন দিগন্তবার্তা ২৪.কম এর শরীয়তপুর জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন।

সাংবাদিক রুপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক থেকে পি এস সি পরীক্ষায় জি পি এ ৫ এবং বৃত্তি প্রাপ্তি হয়েছেন। এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জি এস সি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামে সাথে এস এস সি পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচ এস সি পাশ করেন। বর্তমানে তিনি জেড এইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়নরত আছেন।

এছাড়াও রুপক চক্রবর্তী শরীয়তপুরে একটি পরিচিত নাম। রুপক চক্রবর্তী নিরাপদ সড়ক চাই নিসচা এর শরীয়তপুর জেলা শাখার প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করিতেছেন। তিনি ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীর সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। রুপক চক্রবর্তী শরীয়তপুর ১ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা ইকবাল হোসেন অপুর অত্যন্ত স্নেহভাজন।

রুপক চক্রবর্তী বলেন, আজকের এই দিনে আমি সর্বপ্রথম কৃতজ্ঞতা প্রকাশ করছি পরম করুনাময় সৃষ্টিকর্তার প্রতি তারপর আমার পরম শ্রদ্ধেয় জেঠু ও পিতা-মাতার প্রতি যাদের আদর,যত্ন,ভালবাসা আর প্রতিপালনে আজ আমি এ পযন্ত আসতে পেরেছি। তিনি আরো বলেন আমি সর্বদা চেষ্টা করবো যাতে সত্যের পথ অনুসরন করে সৎ ভাবে থেকে দেশ ও দশের জন্য কিছু করতে পারি। সবাই আমাকে আর্শিবাদ করবেন।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments