শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪১ হিজরী
শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪১ হিজরী
শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

শরীয়তপুরে সাংস্কৃ‌তিক অনুদান বরাদ্দে বৈষম্যের প্রতিবাদে স্মারলিপি

শরীয়তপুরে সাংস্কৃ‌তিক অনুদান বরাদ্দে বৈষম্যের প্রতিবাদে স্মারলিপি

নিজস্ব প্রতিবেদক:সাংস্কৃ‌তিক সংগঠন‌গুলোকে প্র‌দেয় অনুদানে বৈষম্য ও অপ্রতুলতা নিরসন এবং পর্যাপ্ত অনুদান প্রদানের দাবীতে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও সংস্কৃত‌ি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে শরীয়তপুরের সাংস্কৃতিক কর্মীরা।

রোববার (১৬জুন) বেলা ১২টায় শরীয়তপুর জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ে অতি‌রিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন উল হাসানের এর মাধ্যমে সংস্কৃত‌ি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ গ্রাম থিয়েটার হাজী শরীয়তউল্লাহ অন্ঞ্চ‌লের অন্তর্ভুক্ত কী‌র্তিনাশা থি‌য়েটার, চাকধ থি‌য়েটার, শরীয়তপুর থি‌য়েটার ও ঢালীপাড়া থি‌য়েটার।

এসময় উপস্থিত ছিলেন বাংলা‌দেশ গ্রাম থি‌য়েট‌ার হাজী শরীয়তউল্লাহ অন্ঞ্চ‌লের সমন্বয়কারী ও কী‌র্তিনাশা থি‌য়েটা‌রের প‌রিচালক আহ‌মেদ জুলহাস, শরীয়তপুর থি‌য়েটা‌রের সভাপ‌তি এ্যাড‌ঃ মুরাদ হো‌সেন মুন্সী, চাকধ থি‌য়েটা‌রের প‌রিচালক র‌কি আহ‌মেদ,‌ শরীয়তপুর জেলা শিল্পকলা একা‌ডেমীর নাট্য কর্মী হাসান মাসুদ খান, ঢালীপাড়া থি‌য়েটা‌রের নাট্যকর্মী জাহাঙ্গীর ছৈয়াল ও নাট্য কর্মী মিজানুর রহমান প্রমুখ।

বাংলা‌দেশ গ্রাম থি‌য়েট‌ার হাজী শরীয়তউল্লাহ অন্ঞ্চ‌লের সমন্বয়কারী ও কী‌র্তিনাশা থি‌য়েটা‌রের প‌রিচালক আহ‌মেদ জুলহাস বলেন, ’হা‌তের মুঠোয় হাজার বছর আমরা চ‌লে‌ছি সাম‌নে’ শ্লোগান‌কে ধারন ক‌রে বাংলার হাজার বছ‌রের সংস্কৃতি বিকাশ ও দে‌শের সমৃ‌দ্ধির সাথী হ‌তে গ্রাম থি‌য়েটার কাজ ক‌রে যা‌চ্ছে ও যা‌বে। ২০১৯-২০অর্থ বছ‌রে সংস্কৃ‌তি মন্ত্রণাল‌য়ের বা‌জেট বরাদ্দ হ্রাস পাওয়ায় সাংস্কৃতিক সংগঠন গুলো গ‌ভীর হতাশায় প‌রে‌ছে। সংস্কৃ‌তি বা‌জেট হ্রাস পাওয়া মা‌নে সাংস্কৃ‌তিক কর্মকান্ড ক‌মে যাওয়া। সাংস্কৃ‌তিক কর্মকান্ড ক‌মে গে‌লে মৌলবা‌দের উত্থান ও নেশার বিস্তার ঘট‌বে ব‌লে ম‌নে ক‌রে গ্রাম থি‌য়েটার। তাই সাংস্কৃ‌তিক সংগঠন‌গুলোকে প্র‌দেয় অনুদানে বৈষম্য ও অপ্রতুলতা নিরসন এবং পর্যাপ্ত অনুদান প্রদানের দাবীতে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও সংস্কৃত‌ি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হলো

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!