বুধবার, ২৭ মে, ২০২০ ইং, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩ শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ২৭ মে, ২০২০ ইং, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩ শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ২৭ মে, ২০২০ ইং

রুপক চক্রবর্তী শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক

রুপক চক্রবর্তী শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক:  সাংবাদিক রুপক চক্রবর্তী শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন (সোজা’র) ২০১৯-২০২১ খ্রীঃ মেয়াদে কার্যকরী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। মঙ্গলবার (০৯ জুলাই) বিকালে শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আয়োজনে শরীয়তপুর শহরের প্রানকেন্দ্র উপজেলা সংলগ্ন দুবাই প্লাজার চিকন্দী ফুড পার্ক চাইনিজ রেস্টুরেন্টে শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন (সোজা’র) নব নির্বাচিত কমিটির পরিচিত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় আগামী ৩ বছরের জন্য ৩৫ সদস্য বিশিষ্ট শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর কমিটি ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যাতে সাংবাদিক রুপক চক্রবর্তীকে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

পরিচিত ও আলোচনা সভায় শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি, শরীয়তপুর জার্নালের সম্পাদক এডভোকেট মুরাদ হোসেন মুন্সি’র সভাপতিত্বে ও উপদেষ্টা ও ডিবিসি টিভির জেলা প্রতিনিধি বিএম ইস্রাফিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার জেলা প্রতিনিধি বাবু অনল কুমার দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রেস ক্লাবের আব্দুস সামাদ তালুকদার। এসময় আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রথম আলো জেলা প্রতিনিধি সত্যজিৎ ঘোষ, ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি নূরুল আমিন রবিন, চ্যানেল আই টেলিভিশন’র জেলা এস এম মুজিবুর সহ আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির সকল সদস্য বৃন্দ, জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
সহ জেলার সিনিয়র সাংবাদিক বৃন্দ।

রুপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামের রুহিদাস চক্রবর্তী ও রুমারানী চক্রবর্তী জেষ্ঠ্য পুত্র, দুই ভাই মধ্যে রুপক বড়। তিনি ছোটবেলা থেকেই পড়াশুনার পাশাপাশি লেখালেখির প্রতি অনেক আগ্রহ ছিল সেই সুবাদে তার নিজের লেখা কিছু কবিতা ও রয়েছে। তিনি ২০১৫ সালের জানুয়ারীতে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার ষ্টাফ রির্পোটার হিসেবে সংবাদ কর্মীর যাত্রা শুরু করেন। বর্তমানে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি, জেটিভির শরীয়তপুর প্রতিনিধি, দৈনিক বর্তমান এশিয়া পত্রিকার সিনিয়র ষ্টাফ রির্পোটার। সাংবাদিক রুপক চক্রবর্তী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি নিরাপদ সড়ক চাই নিসচা এর শরীয়তপুর জেলা শাখার প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করিতেছেন। রুপক চক্রবর্তী ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীর সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।

রুপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক থেকে পি এস সি পরীক্ষায় জি পি এ ৫ এবং বৃত্তি প্রাপ্ত হয়েছেন, এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জি এস সি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামে সাথে এস এস সি পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচ এস সি পাশ করেন। বর্তমানে তিনি জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ৩য় বর্ষে অধ্যায়নরত আছেন।

রুপক চক্রবর্তী বলেন, আমাকে শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন (সোজা’র) ২০১৯-২০২১ খ্রীঃ মেয়াদে কার্যকরী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করায় উক্ত কমিটির সভাপতি শ্রদ্ধেয় বড় ভাই এডভোকেট মুরাদ হোসেন মুন্সি এবং সগির হোসেনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আমাকে যে পদে নির্বাচিত করা হয়েছে সেই পদের গুরুত্ব বজায় রেখে আমি সর্বদা সত্যের পথ অনুসরন করে সৎ ভাবে থেকে দায়িত্ব পালন করবার চেষ্টা চালিয়ে যাবো। সবাই আমার জন্য আর্শিবাদ করবেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!