আজ সোমবার| ২০ জানুয়ারি, ২০২০ ইং| ৭ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

নড়িয়াকে অতি গুরুত্ব দিয়ে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় : এনামুল হক শামীম

রবিবার, ২৮ জুলাই ২০১৯ | ৮:১৮ পূর্বাহ্ণ | 87 বার

নড়িয়াকে অতি গুরুত্ব দিয়ে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় : এনামুল হক শামীম

শরীয়তপুর জেলার জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ডান তীর রক্ষা শীর্ষক প্রকল্পের চলমান কাজের অগ্রগতি পরিদর্শন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জুলাই) দুপুর ১২টার দিকে জেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প বাস্তবায়নে খুলনা শিপইয়ার্ড লি: এর ঠিকাদার প্রতিষ্ঠানের সহযোগিতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা নদী ভাঙন ও বন্যা মোকাবেলায় কাজ করছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে আমরা বাংলাদেশের প্রতিটি জেলায় নদী ভাঙন ও বন্যা মোকাবেলায় কাজ করছি। আগামীতে যেন মানুষ দুঃখ দুর্দশায় না পরে। তাই সরকার ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্থ প্রতিটি মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, নড়িয়া গত বছর নদী ভাঙনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। পরে প্রধানমন্ত্রীর নিদের্শে ভাঙন রোধ করা হয়েছে। পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রতি সপ্তাহে নড়িয়া ভাঙন পরিদর্শন করছেন। নড়িয়াকে অতি গুরুত্ব দিয়ে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড। এছাড়া দেশের ৩৩টি জেলার ৬৬টি স্থানে ভাঙন ও বন্যা মোকাবেলায় কাজ করছে সরকার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। পানিসম্পদ উপমন্ত্রী বলেন, পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবারের বর্ষায় নদী ভাঙন থেকে রক্ষা পেতে সর্বশক্তি নিয়োগ করে কাজ করছে। এবারের বর্ষায় আমাদের টার্গেট ছিল ২৮ লাখ জিওব্যাগ ডাম্পিং করার। মঙ্গলবার পর্যন্ত ২৯ লাখ জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। শুধু নড়িয়াই নয় সারা বাংলাদেশে ভাঙন রোধে ড্রেজিংয়ের কাজ চলছে। কিন্তু নদীতে প্রচন্ড ¯্রােতের কারনে কাজ কিছুটা ব্যাহত হচ্ছে। আমরা নড়িয়া উপজেলায় শুধু ৬ কিলোমিটার নয়, জাজিরা উপজেলার উজানের ৩ কিলোমিটারেও ভাঙন রোধে কাজ করছি। গত নয়দিনে ১৩টি জেলায় ঘুরে ঘুরে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। সবার সহযোগিতায় আমরা নড়িয়ার ভাঙন রোধ করতে পেরেছি।
শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. আল মামুন শিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তারসহ ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে নড়িয়া ডানতীর বাঁধ প্রকল্প পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

:: সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Google+
Google+
Email this to someone
email
Print this page
Print

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: Content is protected !!