শরীয়তপুরে পরিচ্ছন্নতা অভিযানে ডিসি কাজী আবু তাহের

5

“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই শ্লোগানে জনসচেতনতা ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সারাদেশে দূর্বার গতিতে কাজ করে যাচ্ছেন বিডি ক্লিনের যোদ্ধারা। এ থেকে পিছিয়ে নেই বিডি ক্লিন শরীয়তপুরের যোদ্ধারাও। বিডি ক্লিন শরীয়তপুরে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরুর পর থেকেই সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান ও সহ-সমন্বয়কারী মাসুদ খানের নেতৃত্বে একের পর এক শরীয়তপুর জেলার গুরুত্বপূর্ণ স্থান পরিষ্কার-পরিচ্ছন্নতার সফল অভিযান চালিয়েছেন তারা।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (৯ আগষ্ট) সকাল থেকে সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান ও সহ-সমন্বয়কারী মাসুদ খানের নেতৃত্বে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নামেন বিডি ক্লিন শরীয়তপুরের অর্ধশতাধিক যোদ্ধা। তাদের সাথে যোগ দেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ।

প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বিডি ক্লিন সদস্যদের শপথবাক্য পাঠ করান। পরে জেলা প্রশাসক কাজী আবু তাহের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন।

সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালিয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করে তোলেন বিডি ক্লিনের যোদ্ধারা। পরে তারা পৌরসভার গাড়িতে ময়লা আবর্জনা তুলে দেন। এভাবে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শেষ করেন তারা।

জেলা সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান বলেন, জনসচেতনতা বৃদ্ধি ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলাই বিডি ক্লিনের লক্ষ্য। সেই লক্ষ্যে সারাদেশে বিডি ক্লিনের সদস্যরা নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। বিডি ক্লিন শরীয়তপুরের যোদ্ধারা প্রতি শুক্রবার ও সরকারী ছুটির দিনে স্বেচ্ছাশ্রমে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন স্থানে পরিস্কার পিরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, শরীয়তপুরে বিডি ক্লিনের সদস্যরা নিঃস্বার্থভাবে যেভাবে জনসচেতনতা ও পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন তাকে আমি সাধুবাদ জানাই। দেশের জন্য এভাবে প্রতিটি মানুষ এগিয়ে আসলে বাংলাদেশ স্বপ্নের সোনার বাংলাদেশে রূপান্তরিত হতে বেশি দিন লাগবে না।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments