মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে পরিচ্ছন্নতা অভিযানে ডিসি কাজী আবু তাহের

শরীয়তপুরে পরিচ্ছন্নতা অভিযানে ডিসি কাজী আবু তাহের

“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই শ্লোগানে জনসচেতনতা ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সারাদেশে দূর্বার গতিতে কাজ করে যাচ্ছেন বিডি ক্লিনের যোদ্ধারা। এ থেকে পিছিয়ে নেই বিডি ক্লিন শরীয়তপুরের যোদ্ধারাও। বিডি ক্লিন শরীয়তপুরে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরুর পর থেকেই সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান ও সহ-সমন্বয়কারী মাসুদ খানের নেতৃত্বে একের পর এক শরীয়তপুর জেলার গুরুত্বপূর্ণ স্থান পরিষ্কার-পরিচ্ছন্নতার সফল অভিযান চালিয়েছেন তারা।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (৯ আগষ্ট) সকাল থেকে সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান ও সহ-সমন্বয়কারী মাসুদ খানের নেতৃত্বে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নামেন বিডি ক্লিন শরীয়তপুরের অর্ধশতাধিক যোদ্ধা। তাদের সাথে যোগ দেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ।

প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বিডি ক্লিন সদস্যদের শপথবাক্য পাঠ করান। পরে জেলা প্রশাসক কাজী আবু তাহের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন।

সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালিয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করে তোলেন বিডি ক্লিনের যোদ্ধারা। পরে তারা পৌরসভার গাড়িতে ময়লা আবর্জনা তুলে দেন। এভাবে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শেষ করেন তারা।

জেলা সমন্বয়কারী অ্যাড. মাসুদুর রহমান বলেন, জনসচেতনতা বৃদ্ধি ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলাই বিডি ক্লিনের লক্ষ্য। সেই লক্ষ্যে সারাদেশে বিডি ক্লিনের সদস্যরা নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। বিডি ক্লিন শরীয়তপুরের যোদ্ধারা প্রতি শুক্রবার ও সরকারী ছুটির দিনে স্বেচ্ছাশ্রমে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন স্থানে পরিস্কার পিরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, শরীয়তপুরে বিডি ক্লিনের সদস্যরা নিঃস্বার্থভাবে যেভাবে জনসচেতনতা ও পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন তাকে আমি সাধুবাদ জানাই। দেশের জন্য এভাবে প্রতিটি মানুষ এগিয়ে আসলে বাংলাদেশ স্বপ্নের সোনার বাংলাদেশে রূপান্তরিত হতে বেশি দিন লাগবে না।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!