“আলোর পথে আমরা”র ফ্রি শিক্ষা উপকরণ বিতরণ

22

স্বেচ্ছাসেবী ও সামজিক সংগঠন “আলোর পথে আমরা” এর উদ্যোগে গরীব, অসহায় ছাত্র ছাত্রীদের মাঝে ফ্রি শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানের জন্য এক অনুষ্টানের আয়োজন করা হয়।
আজ ১২সেপ্টেম্বর, বৃহস্পতিবার কুন্ডেরচর কালু বেপারী উচ্চ বিদ্যালয় এবং কলেজ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১৫টি বিদ্যালয়ের ৫২৫জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ হিসেবে ৬ দিস্তা খাতা, ১২টি করে কলম প্রদান করা হয়। সেইসাথে বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ২৫জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তাগারেরচর ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব শাহ আলম চৌকিদার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজ এর সহ.প্রধান শিক্ষক শফিজুল ইসলাম, এবং শহিদুল ইসলাম খোকন-প্রভাষক, উপসি কলেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেনঃ “আলোর পথে আমরা” সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি, জনার মিজানুর রহমান সোহাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহ আলম চৌকিদার বলেন- সমাজ ও জাতীর উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নাই।শিক্ষাই জাতির মেরুদন্ড। আগামী দিনে দেশ ও জাতীর নেতৃত্বদানে উপস্থিত ছেলে মেয়েদের তিনি উৎসাহ প্রধান করেন। এসময় তিনি তার ইউনিয়ন এর শিক্ষাখাতে জন্য বরাদ্দ অর্থের অর্ধেক “আলোর পথে আমরা” সংগঠন কে দেয়ার ঘোষনা দেন।

সভাপতি মিজানুর রহমান সোহাগ বলেনঃ “আলোর পথে আমরা” একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আমরা স্কুল, কলেজের অসহায় ও গরীব শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করি। যাতে তাদের লেখাপড়ার প্রতি আগ্রহ সৃষ্টি হয় এবং কোন শিক্ষার্থী যাতে ঝরে পরে না যায়। আমরা শরীয়তপুরে শিক্ষার হার ১০০% এ উন্নিত করা আমাদের এই সংগঠনের উদ্দেশ্য। যাতে তারা দেশের কল্যান সাধন করতে পারে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের
সাধারণ সম্পাদক- ইলমা আক্তার, সহ সভাপতি
রাফসান আল রাব্বি, শৈশব শিকদার, সংগঠনের সদস্য শাহাদাৎ, রাজন, সুপ্রিয়, নিশি, জুনান, সাব্বির, সাংবাদিক ও অভিবাদক বৃন্দ।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments