রবিবার, ৫ জুলাই, ২০২০ ইং, ২১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জিলক্বদ, ১৪৪১ হিজরী
রবিবার, ৫ জুলাই, ২০২০ ইং, ২১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জিলক্বদ, ১৪৪১ হিজরী
রবিবার, ৫ জুলাই, ২০২০ ইং

শরীয়তপুরে নকল আইসক্রীম তৈরী, ১ লাখ টাকা জরিমানা

শরীয়তপুরে নকল আইসক্রীম তৈরী, ১ লাখ টাকা জরিমানা

শরীয়তপুরে নকল আইসক্রিম তৈরী অপরাধে আলপনা আইসক্রীম ফ্যাক্টরীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে শরীয়তপুর পৌরভার উত্তর বালুচড়া এলাকায় আলপনা আইসক্রীম ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঢাকা সহ দেশের বিভিন্ন জেলার ঠিকানায় রোবট, রোবো, হাই স্পিড সহ বিভিন্ন নামে তৈরী নকল আইসক্রিম, নকল মোড়ক ও নিজস্ব ফ্যাক্টরীর নামে মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া প্যাকেটজাত বিপুল পরিমাণ আইসক্রীম জব্দ করা হয়। পরে স্থানীয়দের উপস্থিতিতে আলপনা আইসক্রিম ফ্যাক্টরীকে এক লাখ টাকা জরিমানা ও জব্দকৃত আইসক্রিম ধ্বংস করা হয়। সদর উপজেলা সেনেটারী ইনসপেক্টর মো. আবুল হোসেন ও জেলা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।
সহকারী পরিচালক সুজন কাজী বলেন, জেলা কার্যালয়ের নিয়মিত মনিটরিং অভিযানের অংশ হিসেবে আলপনা ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনাকালে দেখা যায় আলপনা আইসক্রীম ফ্যাক্টরী নামে রেজিস্ট্রেশন নিয়ে তারা বিভিন্ন নামে আইসক্রীম তৈরী ও বাজারজাত করছে। এছাড়া আলপনা আইসক্রীম নামে যে আইসক্রীম উৎপাদন করা হচ্ছে তার মোড়কে উৎপাদন তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ দেয়া নাই। এ সকল অপরাধে আলপনা আইসক্রীম ফ্যাক্টরীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত ১৫ ঝুড়ি নকল আইসক্রীম ও ১৫ ঝুড়ি নকল মোড়ক ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের কাজ করতে তাদের নিষেধ করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!