শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং, ২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং, ২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে ‘কীর্তিনাশার কাব্য’র প্রকাশনা উৎসব

শরীয়তপুরে ‘কীর্তিনাশার কাব্য’র প্রকাশনা উৎসব

শরীয়তপুরে সাহিত্যের ছোট কাগজ “কীর্তিনাশার কাব্য” এর প্রকাশনা উৎসব, আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) বিকাল ৪টায় শরীয়তপুর পৌর মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কবি ও রাজনৈতিক অ্যাড. মির্জা হজরত সাইজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি, প্রশাসক দেওয়ান আজিজ। কীর্তিনাশার কাব্য’র সম্পাদক, কবি ও শিক্ষক খান মেহেদী মিজানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কীর্তিনাশার কাব্য’র প্রধান সম্পাদক, কবি ও লোকগবেষক শ্যাম সুন্দর দেবনাথ, কবি ও অধ্যাপক মো. ফজলুল হক, কবি কাজী নজরুল ইসলাম। এছাড়া কবি অ্যাড. মুরাদ হোসেন মুন্সী, মুক্তিযোদ্ধা এমএ মান্নান, কবি ইয়াসিন আজিম, কবি এসএম স্বপন সরকার, কবি আমিনুল ইসলাম দুলাল, কবি ইসতিয়াক আতিক খান, কবি রুদ্র রহমান, কবি সৈয়দা নাসরিন সুলতানা, কবি ডিএম শফিকুল ইসলাম, কবি তারকনাথ, কবি এইচএম নান্নু, আরিফুজ্জামান, মফিজুর রহমান দেওয়ান, কবি মো. বেলাল হোসাইন, কবি আনিসুর রহমান, কবি মো. আবুল বাশার, কবি বিএম আবুল কালামমোদাচ্ছের বাবুল, কবি রুদ্র মোহাম্মদ সাকিব, কবি আলী আহম্মদ, কবি আতিকুর রহমান, কবি জসিম আহমেদ সহ স্থানীয় কবি, সাহিত্যিক ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় অতিথিদের বক্তব্যে কবি, লেখক ও সাহিত্যিকরা বলেন, “কীর্তিনাশার কাব্যে”র ৫ম সংখ্যা প্রকাশিত হওয়ায় সকলে আনন্দিত ও উল্লোসিত। অনেক কবি ও সাহিত্যিকের প্রচেষ্টার মধ্য দিয়ে এ সংখ্যাটি প্রকাশ করা সম্ভব হয়েছে। আজ যারা কবি ও সাহিত্যিক হিসেবে অনুপ্রেরণা পেয়েছে, তার জন্য পূর্ববর্তী কবি ও সাহিত্যিকদের নিকট সকলে ঋণী। সেই অনুপ্ররেণাতেই কবি ও সাহিত্যিক হিসেবে পরিচয় দেওয়া সম্ভব হয়েছে । এজন্য তাদের স্মরণ করে কৃতজ্ঞতা জ্ঞাপন করা উচিত। সর্বশেষে বিভিন্ন কবিদের কবিতা পাঠ শোনা হয়।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!