আজ বৃহস্পতিবার| ৩০ জানুয়ারি, ২০২০ ইং| ১৭ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

নড়িয়ার দৃষ্টি প্রতিবন্ধী দিদারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

সোমবার, ০৪ নভেম্বর ২০১৯ | ৮:৪৫ পূর্বাহ্ণ | 14004 বার

নড়িয়ার দৃষ্টি প্রতিবন্ধী দিদারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার বৈশাখী পাড়া গ্রামের মোঃ সিরাজুল ইসলাম খান-এর দৃষ্টি প্রতিবন্ধী ছেলে দিদারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তারা দুই ভাই, দুই বোন। দিদারুল ইসলাম ভাইবোনের মধ্যে তৃতীয়। সে আঙ্গারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি। আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি। শরীয়তপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়।
দৃষ্টি প্রতিবন্ধী হয়েও দিদারুল লেখাপড়া কিভাবে করে জিজ্ঞাসা করা হলে দিদারুল বলেন, ল্যাপটপ কম্পিউটার ও মোবাইলের মাধ্যমে অধ্যয়ন করেন তিনি। ল্যাপটপ কম্পিউটার ও মোবাইলের মাধ্যমে রেকর্ডিং করিয়ে অর্থ ব্যয় করে লেখাপড়া চালিয়ে যাচ্ছে সে। এরপর পরীক্ষায় অংশগ্রহণ করে কিভাবে পরীক্ষা দেয় জিজ্ঞাসা করা হলে দিদারুল বলেন, আমার থেকে নিচের ক্লাসের কোন ছাত্রকে সিলেক্ট করে দেওয়া হয়, আমি প্রশ্নপত্রের উত্তর বলতে থাকি, সে লিখতে থাকে।
বিশ্ববিদ্যালয়ে উর্ত্তীর্ণ হয়ে কেমন লাগলো? জবাবে দিদারুল বলেন, আমার স্বপ্ন পুরো হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কোন বিষয়ে পড়তে চান, জিজ্ঞাসা করা হলে দিদারুল বলেন, রাষ্ট্রবিজ্ঞান পাবো, নয়তো শিক্ষা ও গবেষনা বিষয়। লেখাপড়ার খরচ কিভাবে বহন করছেন, জিজ্ঞাসা করা হলে দিদারুল জানালেন, অনেক কষ্ট করে এ পর্যন্ত এসেছি। এখন বিভিন্ন আর্থিক সাহায্যকারী প্রতিষ্ঠানে প্রতিনিধিদের মাধ্যমে সাহায্য চেয়ে আবেদন করেছি, তারা সাহায্য করলে অবশ্যই আমার স্বপ্ন পুরা হবে ইনশাআল্লাহ।

:: সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Google+
Google+
Email this to someone
email
Print this page
Print

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: Content is protected !!