সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন ডামুড্যার সেই ওসি মেহেদী হাসান

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন ডামুড্যার সেই ওসি মেহেদী হাসান

চলমান পুলিশ সপ্তাহ উপলক্ষে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য রাষ্ট্রপতি পদক পেয়েছেন শরীয়তপুরের ডামুড্যার সেই আলোচিত ওসি মেহেদী হাসান। রোববার (৫ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন।

জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্ব) সকাল সোয়া ৯টার দিকে ডামুড্যা-শরীয়তপুর সড়কের ডামুড্যা উপজেলার খেজুরতলা এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। বাসটিতে অন্তত ৩০ জন যাত্রী ছিল। ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান খাদের পানিতে লাফিয়ে পড়েন। পরে গাড়ির ভেতর আটকা পড়া ছয় নারীসহ ১০ থেকে ১৫ জন যাত্রীকে উদ্ধার করেন ওসি নিজেই। এঘটনার পর ওসি উদ্ধার কাজের একটি ছবি ফেইসবুকে ভাইরাল হয়। এ কাজের জন্য সে সময় ওসি মেহেদী প্রশংসিত হন সর্বমহলে। এই মহৎ কাজের জন্য পুরস্কৃত করার দাবী ছিল সবার। এবারের পুলিশ সপ্তাহে রাষ্ট্রপতি পদকে পুরস্কৃত করা হলো তাকে।

প্রসঙ্গত সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য প্রতিবছরের মতো এবারও পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে চারটি ক্যাটাগরিতে ১১৮ জন পুলিশ সদস্যকে পদক দেওয়া হয়েছে। ২০১৯ সালে পুলিশ বাহিনীটির সদস্যদের সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জনকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, ২০ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)” এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জনকে “বাংলাদেশ পুলিশ পদক(বিপিএম)-সেবা” এবং ৫৬ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক(পিপিএম)-সেবা” প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!