আজ শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি, ১৪৪৩ হিজরি

নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো নৌ এ্যাম্বুলেন্স

শরীয়তপুরের নড়িয়া উপজলার বিচ্ছিন্ন চরাঞ্চল চরআত্রা ও নওপাড়াবাসীর মাঝে দ্রুত স্বাস্থ্য সেবা পৌছে দেওয়ার জন্য নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো নৌ এ্যম্বুলেন্স। ৮ জানুয়ারি বুধবার হাসপাতাল কতৃপক্ষের কাছে এ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়। এ্যাম্বুলেন্সটির ব্যবস্থা করায় মাননীয় প্রধানমন্ত্রী ও পানি সম্পদ উপমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে নড়িয়া উপজেলার সর্বস্তরের মানুষ।

বিচ্ছিন্ন চরাঞ্চল চরআত্রা ও নওপাড়ার মুমূর্যূ রোগীদের উন্নত সেবার ব্যাবস্থাসহ গর্ভবতী মহিলাদের দ্রুত উপজেলা ও জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর ও উত্তাল পদ্মা নদী পাড়ি দেওয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত হয়েছে নৌ এ্যম্বুলেন্স।  চরআত্রা ও নওপাড়া মূল ভুখন্ড থেকে বিচ্ছিন্ন হওয়ায় উত্তাল পদ্মা নদী পাড়ি দিয়ে বৈরী আবহাওয়ার মধ্যে গুরুতর অসুস্থ্য রোগীদের উন্নত চিকিৎসা দেওয়ার জন্য অথবা দ্রুত অন্যত্র নেওয়ার জন্য ইতোপুর্বে কোন ব্যবস্থা ছিলনা। সাধারন মানুষের একমাত্র ভরসা ছিল ইঞ্জিন চালিত ট্রলার। বিগত দিনে যোগাযোগের অভাবে বহু রোগী বিনা চিকিৎসায় প্রাণ হারিয়েছেন। মুমুর্যু রোগীকে চরাঞ্চল থেকে দ্রুত উন্নত চিকিৎসা দেয়ার জন্য এ অঞ্চলের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের আন্তরিক প্রচেষ্টায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নৌ এ্যম্বুলেন্স ব্যবস্থা করা হয়েছে। আর এতে পানি সম্পদ উপমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এই অঞ্চলের সর্বস্তরের মানুষ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!