মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ ইং, ২৩ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ ইং, ২৩ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ ইং

নড়িয়ায় সিআইজি কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

নড়িয়ায় সিআইজি কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

নড়িয়া উপজেলায় সিআইজি কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। ১২ জানুয়ারী রবিবার বিকাল সাড়ে ৩ টায় শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম এনএটিপি-২ প্রকল্প এ আই এফ-২ এর আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ। প্রকল্পের আওতায় ৭০% সিআইজি কৃষক দলের ৩০% অর্থায়নে নড়িয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন এর মোট ১৪০ টি দলের মধ্যে মোট ১১ টি দলের মাঝে ১১ টি পাওয়ার টিলার, ৬ টি ধান মাড়াই কল, একটি ধান কাটার কল, পরিবহনের জন্য একটি পিকআপ ভ্যান বিতরণ করা হয়। মোট ২৬ লক্ষ ১৫ হাজার টাকার মধ্যে সরকার কর্তৃক প্রকল্পের মাধ্যমে ব্যয় ১৭ লক্ষ ৭৬ হাজার পাঁচশত টাকা, কৃষক কর্তৃক দলের ৩০% হিসেবে ব্যয় ৮ লক্ষ ৩৮ হাজার পাঁচশত টাকা। এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আমির হামজা, নড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকনুজ্জামান, নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা এবং বিভিন্ন ইউনিয়ন ভিত্তিক সিআইজি কৃষক দলের সভাপতি সেক্রেটারি ও মালামাল গ্রহণকারী সদস্যবৃন্দ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!