সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং

করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে জনতার দ্বারে সাংসদ ইকবাল হোসেন অপু

করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে জনতার দ্বারে সাংসদ ইকবাল হোসেন অপু

বর্তমানে সারাবিশ্ব মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত। তারই ধারাবাহিকতায় বাংলাদেশও
এ ভাইরাসের আক্রমণে আক্রমণিত হয়েছে। এ ভাইরাসের আক্রমণ হতে যাতে বাংলাদেশের জনগন সুরক্ষিত থাকতে পারে সেই লক্ষ্যে সরকার কতৃক যে নির্দেশনা গুলো দেওয়া হয়েছে সেই নির্দেশনা ও সতর্ক বার্তা সামজিক দুরত্ব বজায় রেখে জনগণের দ্বারে দ্বারে গিয়ে তুলে ধরেছেন এবং এই ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের সার্বিক অবস্থার খোঁজ নেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু।

বুধবার (১৫ই এপ্রিল) বিকেলে ঢাকা থেকে শরীয়তপুরে আসার সময় শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বিভিন্ন বাজারে, বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এবং বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস মোকাবেলায় সরকার কতৃক যে নির্দেশনা গুলো জনগনকে পালন করতে বলা হয়েছে সেই সম্পর্কে সাধারন মানুষকে সচেতন করেন, যারা নিম্নবিত্তের জনগন তারা খাদ্য সামগ্রী পেয়েছেন কিনা, কারো খাদ্য সামগ্রী সংকট রয়েছে কিনা এবং সকলের সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নেন স্থানীয় সাংসদ ইকবাল হোসেন অপু। এসময় তিনি
কেউ যাতে অতি জরুরী প্রয়োজন ব্যতিত বাড়ি থেকে বের না হয় সেই বিষয়ে সকলকে অনুরোধ করে বলেন। রাস্তায় টহলরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথেও কথা বলেন তাদের উৎসাহ দেন এবং তাদের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চান ও পরামর্শ প্রদান করেন সাংসদ ইকবাল হোসেন অপু।
সাংসদ ইকবাল হোসেন অপু বলেন, সারাবিশ্ব মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত। ইতিমধ্যে বাংলাদেশ ও আঘাত করেছে করোনা ভাইরাস। এ ভাইরাস হতে যাতে বাংলাদেশের জনগন সুরক্ষিত থাকতে পারে তাই সরকার কতৃক কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো আমার নির্বাচনী এলাকার জনগণের নিকট তুলে ধরতে, জনগনকে সচেতন করার জন্য এ ভাইরাস যখন বাংলাদেশে আক্রমণ শুরু করেছে তখন থেকেই আমি কাজ করে যাচ্ছি। আমি আজ জাজিরা উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে জনগনের খোজ নিয়েছি, কারো খাদ্য সংকট আছে কিনা সে বিষয়ে জানতে চেষ্টা করেছি, তারা যাতে ভাইরাসের আক্রমণ হতে সুরক্ষিত থাকতে পারে সেই লক্ষ্যে সরকার কতৃক যে নির্দেশনা দেওয়া হয়েছে সেই বিষয়ে সচেতন করেছি। আমি সদা সর্বদা জনগণের পাশে আছি ছিলাম এবং থাকবো।

উল্লেখ, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ইতিমধ্যে করোনা ভাইরাসের কারনে সকল কিছু বন্ধ ঘোষনা হওয়ার পর থেকেই শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলায় কয়েক হাজার দরিদ্র, নিন্মবিত্ত, শ্রমজীবী ও খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবং তার পক্ষ থেকে খাদ্য অভাবে রয়েছে এমন বহু পরিবারের বাসায় গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। এখনো এ কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও সাংসদ ইকবাল হোসেন অপু নির্দেশে জনগনকে করোনা ভাইরাস মোকাবেলায় সচেতন করা ও জীবানুনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হয়েছে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!