সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে প্রতিনিয়ত চলমান রয়েছে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান। এই চলমান অভিযানের অংশ হিসেবে অদ্য শুক্রবার (০৮ মে ২০২০) দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে শরীয়তপুরে ভোক্তা অধিকারের বাজার মনিটরিং অভিযান পরিচালিত হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক সুজন কাজী শরীয়তপুর জেলার সদর উপ‌জেলার আঙ্গারিয়া বাজার ও পালং বাজারে তদার‌কিমুলক অভিযান প‌রিচালনা করেন।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, কাঁচা বাজার, ঔষধের দোকানসহ প্রায় ৬০টি ব্যবসা প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য বেশি নেয়ায় দুই বাজারের ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২১,০০০/- প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এর মধ্যে আঙ্গারিয়া বাজারের মেসার্স পোদ্দার স্টোরকে ২,০০০/- টাকা, মেসার্স মা লক্ষি ভান্ডারকে ২,০০০/- টাকা এবং পালং বাজারের মেসার্স নাহিদ মা-মনি ট্রেডার্সকে ১০,০০০/- টাকা, মেসার্স আনোয়ার ট্রেডার্সকে ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে গুড় সংরক্ষণ করায় আঙ্গারিয়া বাজারের দুই গুড় ব্যবসায়ীকে মোট ২,০০০/- টাকা সতর্কতামূলক জরিমানা করা হয়েছে। জরিমানা আরোপের পাশাপাশি ব্যবসায়ী‌দেরকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্যেশে সচেতনতামূলক মাইকিং করা হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান।
অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!