সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং, ২৯ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ জিলক্বদ, ১৪৪১ হিজরী
সোমবার, ১৩ জুলাই, ২০২০ ইং

শরীয়তপুরে আরো ৭জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত, নতুন সুস্থ ৫

শরীয়তপুরে আরো ৭জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত, নতুন সুস্থ ৫

সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। আজ বৃহস্পতিবার (২১ই মে) শরীয়তপুর জেলায় আরো সাতজন নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং পূর্বে আক্রান্ত পাচজন করোনা রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে বলে অদ্য সন্ধ্যায় জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ৮০জন। যার মধ্যে সুস্থ হলো আজকের ৫জন সহকারে মোট ৩২জন এবং মোট মারা গিয়েছে ৩জন।

করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৭জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ২জন। যার মধ্যে আংগারিয়া ইউনিয়নের ১জন ও সদর পৌরসভার মধ্যে ১জন। এদের মধ্যে ১জন মহিলা একজন পুরুষ এবং একজন সাতক্ষীরা জেলা হতে এসেছে আর একজন শরীয়তপুরে কর্মরত একজন কর্মকর্তার স্ত্রী। নড়িয়া উপজেলার ৩জন। এরা সবাই নড়িয়া পৌরসভার আওতাধীন এলাকা। এদের মধ্যে দুইজন ঢাকা হতে এবং একজন নারায়ণগঞ্জ হতে এসেছে। জাজিরা উপজেলা ২জন। যার মধ্যে জাজিরা ইউনিয়নের ১জন এবং সেনেরচর ইউনিয়নের ১জন। এরা ২জনই ঢাকা হতে এসেছে। আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো পাচজন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই পাচজন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভূমখারা ইউনিয়নের ৩জন এবং সদর উপজেলা চিতলিয়া ইউনিয়নের ২জন। গত ১৫ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, আজ শরীয়তপুরে আরো সাতজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং পাচজন পুরাতন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৭জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ২জন। যার মধ্যে আংগারিয়া ইউনিয়নের ১জন ও সদর পৌরসভার মধ্যে ১জন। নড়িয়া উপজেলার ৩জন। এরা সবাই নড়িয়া পৌরসভার আওতাধীন এলাকা। জাজিরা উপজেলা ২জন। যার মধ্যে জাজিরা ইউনিয়নের ১জন এবং সেনেরচর ইউনিয়নের ১জন। আজ জেলায় নতুন করে পূর্বে করোনা আক্রান্ত আরো পাচজন রোগীকে সুস্থ ঘোষনা করা হয়েছে। এই পাচজন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভূমখারা ইউনিয়নের ৩জন এবং সদর উপজেলা চিতলিয়া ইউনিয়নের ২জন। গত ১৫ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। গত ১৭ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। ইতিমধ্যে অদ্য আক্রান্ত রোগীর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ২৩১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ২০৬১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজকের রোগী নিয়ে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৮০ জন।

উল্লেখ যে, নতুন আক্রান্ত রোগী সহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৮০ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১৮জন, জাজিরা উপজেলার ১১জন এবং ডামুড্যা উপজেলায় ২২জন এবং নড়িয়া উপজেলায় ১৭ জন এবং ভেদরগঞ্জ উপজেলার ১০জন এবং গোসাইরহাট উপজেলায় ২জন। ইতিমধ্যে শরীয়তপুরে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যারমধ্যে দুইজন নড়িয়া উপজেলার এবং একজন ডামুড্যা উপজেলার। সুস্থ হয়েছেন মোট ৩২ জন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!