বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং, ১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং, ১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং

অসহায় মানুষের পাশে ঈদ শুভেচ্ছা উপহার নিয়ে উপস্থিত ছাত্রলীগ নেতা শাহবাজ হোসেন বর্ষণ

অসহায় মানুষের পাশে ঈদ শুভেচ্ছা উপহার নিয়ে উপস্থিত ছাত্রলীগ নেতা শাহবাজ হোসেন বর্ষণ

একটি বাংলা সংঙ্গীতে শিল্পী সুরে বলেছিলেন “মানুষ মানুষের জন্য” সত্যি মানুষেরই তো মানুষের জন্য থাকা উচিত। কোন মানুষ বিপদে পড়লে তাকে ঐ বিপদ থেকে অন্য মানুষ উদ্ধার করবে কিংবা কোন অসহায় মানুষ না খেয়ে থাকতে অন্য মানুষ তার আহারের ব্যবস্থা করবে এটাই মানুষের প্রতি মানুষের কর্তব্য হওয়া উচিত তাই না! হ্যাঁ তদ্রুপ এমনটই হয়েছে। রাজধানীর ধানমন্ডি এলাকায় করোনার প্রাদুর্ভাবের কারণে ঈদ উপলক্ষে কর্মহীন হয়ে পড়া দেড়শতাধিক অসহায়, দুস্থ মানুষের মাঝে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরন করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সদ্য সাবেক দপ্তর সম্পাদক শাহবাজ হোসেন বর্ষণ।

আজ রোববার (২৪শে মে) বিকেলে রাজধানী ধানমন্ডীতে ঘুরে ঘুরে দরিদ্র, অসহায় মানুষের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার এবং খাদ্য সামগ্রী বিতরন করেন জবি ছাত্রলীগ নেতা শাহবাজ হোসেন বর্ষণ। ছাত্রলীগ নেতা বর্ষণ নিজের ব্যক্তিগত উদ্যেগে প্রায় দেড়শতাধিক পরিবারকে, চাল, ডাল, আলু, চিনি, তেল, সাবান, সেমাই কিনে প্যাকেট করে এ সব ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন। ছাত্রলীগ নেতার এমন মানবিক কাজের জন্য সাধারণ মানুষের প্রশংসা পেয়েছেন।

ছাত্রলীগ নেতা শাহবাজ হোসেন বর্ষণ বলেন, সমগ্র বিশ্ব করোনা ভাইরাসে আক্রান্ত। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের চিত্র একই রকম। করোনা ভাইরাস মোকাবেলার জন্য সকল কিছু বন্ধ ঘোষনা করা হয়েছে। যারফলে সমস্যার মধ্যে দিয়ে দিন অতিবাহিত করছেন খেটে খাওয়া মানুষ। করোনার এই ক্রান্তিলগ্নে নিম্ন আয়ের পরিবারের মানুষেরা যাতে ঈদ উল-ফিতরের আনন্দ উপভোগ করতে পারে তার জন্য আমার এ কার্যক্রম। তিনি আরো বলেন, মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি পরিবার ঈদ আনন্দ উপভোগ করতে পারে তাদের প্রকৃত সুখ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!