রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ সফর, ১৪৪২ হিজরী
রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ সফর, ১৪৪২ হিজরী
রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে আরো ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

শরীয়তপুরে আরো ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। আজ বুধবার
(২৭ই মে) শরীয়তপুর জেলায় আরো পাচজন নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে অদ্য রাতে জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ৯০জন। যার মধ্যে সুস্থ হয়েছে ৩৩জন এবং মোট মারা গিয়েছে ৩জন।

করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৫জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ১জন। তিনি শরীয়তপুর পৌরসভার একটি এলাকার বাসিন্দা। তিনি একজন মহিলা ও তিনি সম্প্রতি সময়ে ঢাকা হতে এসেছে। অপরদিকে জাজিরা উপজেলার ৪জন। তারা হলেন জাজিরা পৌরসভার ৩জন এবং নাওডোবা ইউনিয়নের ১জন। এই ৪জনের মধ্যে ৩জন পুরুষ এবং ১জন মহিলা। এদের মধ্যে দুইজন ঔষধ ব্যবসায়ী এবং দুইজন সম্প্রতি ঢাকা হতে এসেছে। গত ২২ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, আজ শরীয়তপুরে আরো পাচজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ৫জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ১জন। তিনি শরীয়তপুর পৌরসভার একটি এলাকার বাসিন্দা। তিনি একজন মহিলা ও তিনি সম্প্রতি সময়ে ঢাকা হতে এসেছে। অপরদিকে জাজিরা উপজেলার ৪জন। তারা হলেন জাজিরা পৌরসভার ৩জন এবং নাওডোবা ইউনিয়নের ১জন। এই ৪জনের মধ্যে ৩জন পুরুষ এবং ১জন মহিলা। এদের মধ্যে দুইজন ঔষধ ব্যবসায়ী এবং দুইজন সম্প্রতি ঢাকা হতে এসেছে। গত ২২ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো।ইতিমধ্যে অদ্য আক্রান্ত রোগীর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ২৪১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ২২১০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজকের রোগী নিয়ে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৯০ জন।

উল্লেখ যে, নতুন আক্রান্ত রোগী সহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৯০ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ২২জন, জাজিরা উপজেলার ১৫জন এবং ডামুড্যা উপজেলায় ২২জন এবং নড়িয়া উপজেলায় ১৭ জন এবং ভেদরগঞ্জ উপজেলার ১১জন এবং গোসাইরহাট উপজেলায় ৩জন। ইতিমধ্যে শরীয়তপুরে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যারমধ্যে দুইজন নড়িয়া উপজেলার এবং একজন ডামুড্যা উপজেলার। সুস্থ হয়েছেন মোট ৩৩ জন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!