মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ ইং, ২০ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ ইং, ২০ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে ভোক্তা অধিকারের মনিটরিং অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে ভোক্তা অধিকারের মনিটরিং অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং অভিযানে ২ প্রতিষ্ঠানকে ১১,০০০/- টাকা জরিমানা করা হয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে আজ শনিবার (৪ঠা জুলাই) শরীয়তপুর জেলার পালং ও আঙ্গারিয়া বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সঙ্গরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্য, কাচাবাজার, খাদ্যপন্যের দোকান, বেকারি ও ঔষধের দোকান পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে খাদ্যপন্যে মেয়াদউত্তীর্ন উপকরণ (ওভালটিন) ও ক্ষতিকর রঙ ব্যবহার করায় মেসার্স মা বেকারিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী ৫,০০০/- টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল বিক্রি করায় মেসার্স তিথী-মিথী ড্রাগ হাউজকে উক্ত আইনের ৩৭ ও ৫১ ধারা অনুযায়ী ৬,০০০/- জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দ করা হয়েছে মেয়াদউত্তীর্ন ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল।

তদারকিকালে বাজারে নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবরাহ, মান ও মূল্য স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের দ্বায়িত্বশীল আচরণ করার জন্য অনুরোধ করা হয়। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠান ও বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে তাগিদ দেয়া হয়। তদারকিমূলক এই অভিযানে উপস্থিত ছিলেন জেলা ক্যাব সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!