আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি

দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৩০৯৯ জন , মৃত্যু ৩৯ জনের

করোনাভাইরাস মহামারিতে দেশে এক দিনে নতুন করে ৩ হাজার ৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  সেই সাথে আরও ৩৯ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা সোমবার এ তথ্য জানান।

তার দেয়া তথ্য অনুযায়ী, দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৯১ জনে।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৭০৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৩১৭ জনে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

বিশ্ব পরিস্থিতি:

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ২৮ লাখ ৭২ হাজার ৪৩৪ জনে।

এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫ লাখ ৬৮ হাজার ২৯৬ জনে।

এ সময়ের মধ্যে কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭০ লাখেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সোমবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৮ লাখেরও বেশি মানুষ এবং মারা গেছেন ৭২ হাজার ১০০ জন।

এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৮ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৭৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩৩ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ১৭৬ জনের।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!