মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং, ৭ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং, ৭ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং

নড়িয়ায় সেলিম আল দীনের ৭১তম জন্মদিন পালিত

নড়িয়ায় সেলিম আল দীনের ৭১তম জন্মদিন পালিত
নড়িয়ায় সেলিম আল দীনের ৭১তম জন্মদিন পালিত

শরীয়তপুরের নড়িয়ায় নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৭১তম জন্মদিন পালিত হয়েছে।

১৮ আগষ্ট মঙ্গলবার সন্ধা সাড়ে ৭টায় নড়িয়া মাল্টিলিংক স্যাটেলাইট সিস্টেম অফিসে সেলিম আল দীনের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে কীর্তিনাশা থিয়েটার। কীর্তিনাশা থিয়েটারের উপদেষ্টা মালা বক্স কাজীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম থিয়েটার হাজী শরীয়তুল্লাহ অঞ্চলের সাবেক সমন্বয়কারী আহমেদ জুলহাস।

বক্তব্য রাখেন কীর্তিনাশা থিয়েটারের সভাপতি ডি এম বরকত আলী মুরাদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক দেলোয়ার হোসেন আকন, চাকধ থিয়েটারের সভাপতি রকি আহমেদ, সাধারণ সম্পাদক গৌতম কুমার জয়, কাজী জিয়াউর রহমান পরশ,কীর্তিনাশা থিয়েটারের প্রচার সম্পাদক বি এম মোতালেব হোসেন, দপ্তর সম্পাদক শাহীন খান প্রমুখ। উপস্থাপনা করেন কীর্তিনাশা থিয়েটারের যুগ্ম সম্পাদক উজ্জল বন্দুকছি। আলোচনা সভায় বক্তারা বলেন ড. সেলিম আল দীনকে বলা হয় বাংলা নাটকের গৌড়জন। তিনি আজ আমাদের মধ্যে নেই। কিন্তু রেখে গেছেন তার অবিনশ্বর মহাকাব্যিক সব সৃষ্টি সম্ভার। তাঁর নাটকই বাংলা থিয়েটারের বহুযুগের প্রতীক্ষার অবসান ঘটায়। বাংলার মাটিতে, বাংলার জলহাওয়ায় বাংলার প্রাণের ভাষাতেই জন্ম নেয়া তার নাটকগুলো। বাংলা নাটকের সব উপাদানকে ছুঁয়ে যায় আধুনিকের মন নিয়ে। এ কারণেই বাঙালির কাছে সেলিম আল দীন এক অবিস্মৃত নাম।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!