শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং, ১২ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং, ১২ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং

নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব

নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব
নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব

শরীয়তপুরের নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক হয়েছেন আসাদুজ্জামান বিপ্লব। বুধবার (১৮ অক্টোবর) জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর ও যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আসাদুজ্জামান বিপ্লবকে আহবায়ক করে তিন মাসের জন্য ৪০ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

স্থানীয় ছাত্রলীগ কর্মীরা জানান ২০১১ সালে সম্মেলনের মাধ্যমে উপজেলা ছাত্রলীগ পুর্নাঙ্গ কমিটি গঠিত হয়েছিলো। দীর্ঘ প্রায় নয় বছরেও আর কমিটি নবায়ন হয়নি। সবশেষ গত সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা ছাত্রলীগ কমিটি স্থগিত করা হয়। দীর্ঘদিন কমিটি না থাকার কারনে ছাত্রলীগের কার্যক্রম কিছুটা ঝিমিয়ে পরেছিল। তবে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের নির্দেশে আসাদুজ্জামান বিপ্লব স্থানীয় ছাত্রলীগ কর্মীদের সুসংগঠিত করে ছাত্রলীগের কার্যক্রম চালিয়ে যান। বর্তমানে তিনি উপজেলা ছাত্রলীগের আহবায়ক হওয়ায় উপজেলা ছাত্রলীগ আরও বেশী সুসংগঠিত ও শক্তিশালী হবে।

আসাদুজ্জামান বিপ্লব স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। ২০০৭ সালে নড়িয়া পৌরসভা ৪ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি নির্বাচিত হন। নিজের কর্মদক্ষতায় ২০১১ সালে সম্মেলনের মাধ্যমে নড়িয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরবর্তীতে ২০১৪ সালে পৌরসভা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়। কমিটি না থাকায় উপজেলা ছাত্রলীগের অঘোষিত নেতৃত্ব এসে পরে আসাদুজ্জামান বিপ্লবের উপর। সংসদ নির্বাচনকে সামনে রেখে আসাদুজ্জামান বিপ্লব অক্লান্ত পরিশ্রম করে ছাত্রলীগের নেতাকর্মীদের সুসংগঠিত করেন। সংসদ নির্বাচনে ছাত্রলীগ কর্মীরা এ আসনে আওয়ামীলীগকে বিজয়ী করতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখেন।

এছাড়া করোনা ও বন্যা পরিস্থিতিতে রাতের আধারে অসহায় মানুষের ঘরে ঘরে ত্রান পৌছে দিয়েছেন ছাত্রলীগ কর্মীদের নিয়ে। এ বছর ধানের মৌসুমে আসাদুজ্জামান বিপ্লবের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা প্রায় কয়েকশ একর জমির ধান কেটে কৃষকের ঘরে তুলে দেয়। এতে সারাদেশে প্রশংসা কুড়ায় ছাত্রলীগ কর্মীরা।

আসাদুজ্জামান বিপ্লব বলেন, আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী। আমাকে নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির দায়িত্ব দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমার প্রিয় নেতা মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ও শরীয়তপুর জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞ। আমি চেষ্টা করবো আমার উপর অর্পিত দায়িত্ব সর্বদা সততার ও নিষ্ঠার সঙ্গে পালন করে মাননীয় প্রধানমন্ত্রী ও পানি সম্পদ উপমন্ত্রীর হাতকে শক্তিশালী করার।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!