আজ শনিবার, ৬ মার্চ, ২০২১ ইং, ২১ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রজব, ১৪৪২ হিজরী

মহানবী(স.)র অবমাননার প্রতিবাদে নড়িয়ায় বিক্ষোভ

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদে শরীয়তপুরের নড়িয়ায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা ওলামা পরিষদের উদ্যোগে উপজেলা চত্তর থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ মিনার চত্তরে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লী সহ সাধারণ মানুষ স্বতস্ফূর্তভাবে অংশ নেয়। এসময় তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়াল ম্যাক্রোন এর কুশপুত্তিলাকা দাহ করে হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদ জানায়।

উপজেলা উলামা পরিষদের সভাপতি মাও. আসলাম উদ্দিন এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা শওকত আলী।

বক্তব্য রাখেন শরীয়তপুর উলামা পরিষদের সেক্রেটারী মাওলানা ইদরিস কাসেমী, নড়িয়া উপজেলা উলামা পরিষদের সেক্রেটারী মাওলানা জসিম উদ্দিন, সিনিয়র সহ সভাপতি মাওলানা আ. ওয়াহাব, নড়িয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি শহীদুল ইসলাম সরদার ও নড়িয়া বাজার বনিক সমিতির সেক্রেটারী আ. জলিল শেখ প্রমুখ।

সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবী রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশ করে বিশ্বনবীকে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!